January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 13th, 2021, 1:20 pm

মিস ইউনিভার্স হলেন ভারতের হারনাজ সান্ধু

অনলাইন ডেস্ক :

মিস ইউনিভার্সের ৭০তম আসরের মুকুট জিতেছেন ভারতের হারনাজ সান্ধু। মোট ৮০ জন প্রতিযোগীকে টপকে এ মুকুট জিতেছেন তিনি।
রবিবার ইসরায়েলের ইলা শহরের রেড সি রিসোর্টে গত বছরের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা তাকে এ বারের মুকুট পরিয়ে দেন। স্থানীয় সময় মধ্যরাতে শুরু হওয়া অনুষ্ঠানটি ভোররাত ৫টার দিকে শেষ হয়।
তবে সাম্প্রতিক সপ্তাহে প্রতিযোগিতাটি অন্যান্য কারণেও সবার দৃষ্টি আকর্ষণ করে। ফিলিস্তিনিদের প্রতি ইসরায়েল সরকারের আচরণে প্রতিবাদ জানিয়ছে এ প্রতিযোগিতা এড়িয়ে যাওয়ার আহ্বান জানায় তৃণমূল ফিলিস্তিনি নেতৃত্বাধীন বয়কট আন্দোলন।
শেষ পর্যন্ত মালয়েশিয়া করোনার কথা বলে এ প্রতিযোগিতায় কোনো প্রতিনিধি পাঠায়নি। এছাড়া দক্ষিণ আফ্রিকাও তাদের দেশের প্রতিনিধির প্রতি সমর্থন প্রত্যাহার করে নেয়।
এছাড়া করোনার নতুন ধরন ওমিক্রনের জন্যও এবারের আসর বাধাগ্রস্ত হয়। কেননা ইসরায়েলকে বিদেশি পর্যটকদের জন্য তার দেশের সীমান্ত বন্ধ করে দিতে হয়।
রবিবারের প্রতিযোগিতার পুরো সময় জুড়ে প্রতি ৪৮ ঘণ্টা পর পর প্রত্যেক প্রতিযোগীকে করোনার পরীক্ষা করাতে হয়েছে। একই সঙ্গে মাস্ক সংক্রান্ত নিয়মাবলীও তাদের মেনে চলতে হয়েছে।
তবে এত সুরক্ষার পরও ফ্রান্সের প্রতিযোগী ক্লিমেন্স বোটিনো ইসরায়েলে আসার পর পরই করোনা পজেটিভ হন। এ জন্য তাকে ১০ দিন কোয়ারেন্টাইন থাকতে হয় এবং এরপর থাকে ভাইরাস মুক্ত ঘোষণা করে প্রতিযোগিতায় পুনরায় যোগদানের অনুমতি দেয়া হয়।