June 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 21st, 2022, 9:11 pm

মীরসরাইয়ে ঝর্ণা দেখতে গিয়ে নিখোঁজ আরও এক পর্যটকের লাশ উদ্ধার

চট্টগ্রামের মীরসরাইয়ের নাপিত্তাছড়া ঝর্ণা দেখতে গিয়ে নিখোঁজ আরও এক পর্যটকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের একটি খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত যুবকের নাম তৌফিক আহম্মেদ তারেক (২২)। তিনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের ছাত্র।

এ নিয়ে তিনদিনে তিনজনের লাশ উদ্ধার করা হয়।

এর আগে গত রবিবার (১৯ জুন) রাতে উদ্ধার করা হয় তার বন্ধু ইশতিয়াকুর রহমান ও গত সোমবার বিকেল সাড়ে ৪টায় উদ্ধার করা হয় তারেকের বড় ভাই ইউএসটিসির ছাত্র মাসুদ আহম্মেদ তানভীরের লাশ।

স্থানীয়রা জানান, দুপুরে তারেকের লাশ খালে ভেসে যেতে দেখে স্থানীয়রা রশি দিয়ে বেঁধে রাখে। পরে তারেকের বন্ধুরা খোঁজ পেয়ে থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, মঙ্গলবার সকালে নাপিত্তাছড়া ঝর্ণা থেকে চার কিলোমিটার দূরে খৈয়াছড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড ছাগল খাইয়া ছড়া থেকে ভাসমান অবস্থায় তারেকের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে ইশতিয়াকুর রহমান প্রান্ত ও মাসুদ আহম্মেদ তানভীরের লাশ উদ্ধার করা হয়।

জানা গেছে, নগরীর হালিশহর থেকে দুই ভাইসহ তিন বন্ধু রবিবার সকালে মীরসরাইয়ের পাহাড়ি এলাকা নাপিত্তাছড়া ঝর্ণা দেখতে যায়। সেদিন সন্ধ্যার দিকে সেখান থেকে তারা নিখোঁজ হয়। নাপিত্তাছড়া ঝর্ণা চূড়া থেকে নিচে পড়ে যায় তানভীর, তার ভাই তারেক ও তাদের বন্ধু ইশতিয়াকুর। ওইদিন রাতে ইশতিয়াকুরের লাশ উদ্ধার করা হয়। পরে সোমবার দুপুর ১২টা থেকে নিখোঁজ দুই সহোদর তানভীর ও তারেককে উদ্ধার করতে চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন থেকে ডুবুরি দল এসে উদ্ধার কাজ চালায়। পরে সোমবার বিকালে স্থানীয় একটি ছড়ার পানিতে নিখোঁজ তানভীরের লাশ পাওয়া যায়। সর্বশেষ মঙ্গলবার একই ছড়ার পানিতে তারেকের লাশ ভেসে উঠলে পুলিশ তা উদ্ধার করে থানায় নিয়ে আসে। ইশতিয়াক জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মো. জাকারিয়ার ছেলে। চট্টগ্রামের হালি শহরের বি-ব্লকে তার বাড়ি। আর তানভীর ও তারেকের বাবার নাম শাহাবুদ্দিন। তাদের গ্রামের বাড়ি মীরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের হলেও নগরীর হালিশহর বি-ব্লকে থাকেন সপরিবারে।

—-ইউএনবি