December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 22nd, 2021, 1:11 pm

মুগদায় গ্যাস লিকেজ থেকে আগুন, দগ্ধ ৪

প্রতীকী ছবি

অনলাইন ডেস্ক :

রাজধানীর মুগদায় একটি বাসায় গ্যাস লিকেজ থেকে আগুনে একই পরিবারের চার জন দগ্ধ হয়েছেন।

সোমবার (২২ নভেম্বর) সকাল পৌনে আটটার দিকে দক্ষিণ মুগদা মাতব্বর গলির ৩৭ নম্বর পাঁচ তলা ভবনের নিচ তলায় এই দুর্ঘটনা ঘটে। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন: সুধাংশু বৌদ্ধ (৩৫), তার স্ত্রী প্রিয়াংকা বাড়ৈ (৩২), একমাত্র ছেলে অরুপ বৌদ্ধ (৫) ও সুধাংশুর শাশুড়ি শেফালী রাণী বাড়ৈ (৫৫)।

দগ্ধ প্রিয়াংকার বড় ভাই পলাশ বাড়ৈ জানান, মুগদার বাসায় মা শেফালী রানীকে নিয়ে থাকেন তিনি। তার বোন প্রিয়াংকা পরিবারসহ গ্রামের বাড়ি শরিয়তপুর ভেদেরগঞ্জ উপজেলার নারায়ণপুর গ্রামে থাকেন। বোন জামাই শুধাংশুর পেট ব্যাথার চিকিৎসার কারণে গত পরশু ঢাকায় আসেন। মিটফোর্ড হাসপাতালে চিকিৎসা চলছিল তার।

তিনি আরও জানান, সকালে ঘুম থেকে উঠে প্রিয়াংকা পানি গরম করতে রান্না ঘরে যায়। গ্যাসের চুলা চালু করে দিয়াশলাই জ¦ালাতেই রান্না ঘরে বিকট শব্দ হয়। এতে বাসায় থাকা চারজনই দগ্ধ হন। সঙ্গে সঙ্গে তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, তাদের সবার অবস্থাই গুরুতর। চিকিৎসা চলছে দগ্ধের পরিমাণ পরে বলা যাবে।

মুগদা থানার উপপরিদর্শক ইব্রাহিম খলিল জানান, আগুনে বাসার অধিকাংশ জিনিসই পুড়ে গেছে। জানালার গ্লাসও ভেঙে গেছে। ধারণা করা হচ্ছে চালু করে রাখা গ্যাসের চুলা থেকে রান্নাঘরে গ্যাস জমে ছিলো। দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস বিস্ফোরণ হয়েছে।