June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 12th, 2023, 7:43 pm

‘মুজিব’ সিনেমা দেখে অনেক অজানা জানতে পারবেন: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা আগামীকাল শুক্রবার সারা দেশের সিনেমা হলে মুক্তি পাবে। সিনেমাটি দেশবাসীকে সিনেমা দেখার আহ্ববান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সিনেমাটি দেখে আমার মা, দাদা-দাদির সম্পর্কে আপনারা জানতে পারবেন। বৃহস্পতিবার অভিনেতা, অভিনেত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে ন্যাশনাল ফিল্ম আর্কাইভসে প্রিমিয়ামে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এটি একটি জীবনভিত্তিক ছবি, এ ছবির মাধ্যমে ইতিহাসের অনেক অজানা তথ্য আমরা জানতে পারব।

চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িত কলাকৌশলী, যারা স্ক্রিপ্ট তৈরি করেছেন, গল্প লিখেছেন এবং নির্মাণ কাজে যারা ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামীকাল শুক্রবার পুরো বাংলাদেশে মুজিব : একটি জাতির রূপকার ছবিটি মুক্তি পাবে। দেশবাসীর কাছে আমার আহ্বান থাকবে, ইতিহাসের অনেক অজানা তথ্য আপনারা জানতে পারবেন। বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন। আমার পরিবার, মা, আমার দাদা দাদির সম্পর্কে আপনারা জানতে পারবেন। আমি আশা করি সবাই ছবিটি দেখবেন। ইতিহাসের নতুন অধ্যায় আপনারা দেখতে পারবেন। বার্তা সংস্থা ইউএনবি এক প্রতিবেদনে জানাচ্ছে, অভিনেতা, অভিনেত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে ন্যাশনাল ফিল্ম আর্কাইভসে প্রিমিয়ামে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত আছেন। আগামীকাল শুক্রবার সারা দেশের ১৫৩ সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা। ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।