May 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 5th, 2024, 1:01 pm

মুন্সীগঞ্জে জমি নিয়ে বিরোধ, পৌরসভার কর্মচারী খুন

মুন্সীগঞ্জ শহরের মাঠপাড়ায় সোমবার রাতে প্রতিপক্ষের হামলায় মুন্সীগঞ্জ পৌরসভার কর্মচারী উজ্জ্বল মোল্লা (৪০) নিহত হয়েছেন। এই ঘটনায় মূল অভিযুক্ত ডিশ ব্যবসায়ী হুমায়ুন আহমেদ ও তার ছোট ভাই সোহেলকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে গুলি করতে মাঠপাড়ার বাড়িতে ঢুকে পেটালে মাটিয়ে লুটিয়ে পড়েন উজ্জ্বল মোল্লা। স্বজন ও এলাকাবাসী তাকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ছুটে যান।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মাঠপাড়ায় একটি জমির ওয়ারিশ ক্রয় করেন হুমায়ুন আহমেদ। এই নিয়ে উজ্জ্বল মোল্লার সঙ্গে বিরোধ সৃষ্টি হয়। এর জেরে রাত সাড়ে ১০টার দিকে হুমায়ুন ও তার ছোট ভাই সোহেলের নেতৃত্বে দলবল নিয়ে সশস্ত্র অবস্থায় উজ্জ্বল মোল্লার বাড়িতে হামলা চালানো হয়।

নিহত উজ্জ্বল মোল্লার ছোট ভাই রাজু মোল্লা জানান, হুমায়ুন ও তার ভাই দলবল নিয়ে গুলি করতে করতে আমাদের বাড়িতে প্রবেশ করে। এরপর তারা আমার বড় ভাই উজ্জ্বল মোল্লাকে ব্যাপক মারধর করে চলে যায়।

মুন্সীগঞ্জ সদর থানার (ওসি) আমিনুল ইসলাম জানান, পুলিশ তাৎক্ষণিক প্রধান দুই অভিযুক্তকে আটক করেছে। বাকিদের ধরতে অভিযান চলছে।

তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- জমি সংক্রান্ত রিবোধের কারণে এই হামলা হয়।

—–ইউএনবি