June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 29th, 2024, 7:29 pm

মুন্সীগঞ্জে ৬ ছাত্রীর চুল কেটে দেওয়ার অভিযোগ শিক্ষিকার বিরুদ্ধে

মুন্সীগঞ্জের সিরাজদিখানের সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ৬ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার অভিযোগ উঠেছে ওই স্কুলের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা রুনিয়া সরকারের বিরুদ্ধে।

বুধবার (২৯ ফেব্রুয়ারি) ক্লাস চলাকালীন এ ঘটনা ঘটে।

জানা যায়, হিজাব না পড়ার কারণে হঠাৎ করে শিক্ষিকা রুনিয়া সরকার কাঁচি দিয়ে সপ্তম শ্রেণির ৬ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেন। এতে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একজন অভিভাবক জানান, হিজাব না পরার কারণেই চুল কেটেছে।

সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া ফরিদ আহমেদ বলেন, বিষয়টি আমি পরে জানতে পেরেছি। তিন অথবা চারজন মেয়ের সামান্য চুল কেটেছে, তবে হিজাব না পড়ার কারণে নয়। মেয়েরা একটু উশৃঙ্খলতা করেছে, এই কারণে। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। শিক্ষিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভুইয়া জানান, ঘটনা সত্য। চুল কাটার বিষয়টি ওই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া ফরিদ আহমেদ স্বীকার করেছেন। আমি অভিযুক্ত শিক্ষিকার সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম। তবে তার মোবাইল বন্ধ পাচ্ছি। তাকে শোকজসহ সব ধরনের আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার সত্যতা স্বীকার করে সিরাজদিখান উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ জানান, আমি বুধবার অনেক রাতে বিষয়টি জেনেছি। ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত রুনিয়া সরকারের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলে বন্ধ পাওয়া যায়। মেসেজে পাঠানো হলেও তার কোনো উত্তর পাওয়া যায়নি।

—-ইউএনবি