June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 9th, 2024, 8:10 pm

মুম্বাই বিমানবন্দরে একই রানওয়েতে দুটি বিমান

অনলাইন ডেস্ক :

ভারতে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এয়ার ইন্ডিয়া ও ইন্ডিগোর দুইটি বিমান। শনিবার মুম্বাই বিমানবন্দরে একই রানওয়েতে চলে এসেছিল বিমান দুইটি। মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে এই ঘটনার ভিডিও। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। ভিডিওতে দেখা গেছে, শনিবার ইন্ডিগোর একটি বিমান অবতরণ করছিল। আর ঠিক সেই সময় ওই একই রানওয়ে থেকে এয়ার ইন্ডিয়ার একটি বিমান আকাশে উঠে যাচ্ছিলো। ইন্ডিগোর বিমানটি রানওয়ে ছুঁয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছিল। এয়ার ইন্ডিয়ার বিমানটি তখনও রানওয়ে ছেড়ে যেতে পারেনি।

এয়ার ইন্ডিয়ার বিমানের প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছিল ইন্ডিগোর বিমানটি। কিন্তু তার আগেই রানওয়ে ছেড়ে উড়ে যায় এয়ার ইন্ডিয়ার বিমান। ফলে সম্ভাব্য দুর্ঘটনা থেকে বেঁচে যায় বিমান দুটি। জানা গেছে, এয়ার ইন্ডিয়ার বিমানটি কেরালার তিরুবনন্তপুরমের উদ্দেশ্যে যাত্রা করেছিল। আর ইন্ডিগোর বিমানটি ইন্দোর থেকে মুম্বাই এসেছিল।

এক বিবৃতিতে ইন্ডিগো জানিয়েছে, ইন্দোর থেকে মুম্বাই আসছিল ৬ই ৬০৫৩ বিমানটি। মুম্বাই এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সংকেত পেয়েই তাদের বিমানটি অবতরণ করে। এই ঘটনার পরই মুম্বাই বিমানবন্দরে যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। ডিরেক্টরেট অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) একটি তদন্ত শুরু করেছে। সেইসঙ্গে দায়িত্বে থাকা এয়ার ট্র্যাফিক কন্ট্রোল অফিসারকে পদচ্যুত করেছে।