July 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 22nd, 2021, 7:24 pm

মুরাদের বিরুদ্ধে বরগুনায় মামলা: পিবিআইকে তদন্তের নির্দেশ

ফাইল ছবি

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে বরগুনায় মামলা করা হয়েছে। বুধবার সকালে বরগুনার মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বরগুনা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন।

মামলায় অনুষ্ঠানটির উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদকেও অভিযুক্ত করা হয়েছে।

পরে মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারক মুহাম্মদ মাহবুব আলম।

মামলায় জেলা বিএনপির সভাপতি মো. নজরুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল হালিম, জেলা যুবদলের সভাপতি জাহিদ মোল্লা এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েলসহ ১৩ জনকে সাক্ষী করা হয়েছে।

মামলায় জিয়াউর রহমানের নাতনী ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে অত্যন্ত কুরুচিপূর্ণ মন্তব্য এবং নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহারের অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে মামলার বাদী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বরগুনা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন বলেন, জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ বক্তব্য এবং নারীর প্রতি মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করেছেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ। একজন আইনজীবী হিসাবে এটা আমি কোনোভাবেই মেনে নিতে পারিনি। তাই ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে, তাই নৈতিক দায়িত্ব থেকে আমি মামলাটি করেছি।

এ বিষয়ে মামলার আইনজীবী অ্যাডভোকেট আবদুল ওয়াসি মতিন বলেন, মামলাটি গ্রহণ করে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আশাকরি তদন্তের পর আইনানুগভাবে এ মামলায় আমরা ন্যায় বিচার পাবো।

–ইউএনবি