January 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 8th, 2021, 8:07 pm

মুরাদ প্রসঙ্গ: বঙ্গবন্ধুর কোন প্রকৃত সৈনিক এমন আচরণ করতে পারেনা: হানিফ

জেলা প্রতিনিধি, ফেনী:

বঙ্গবন্ধুর আদর্শের কোনো সৈনিক, শেখ হাসিনার প্রকৃত কর্মী এমন আচরণ করতে পারেন না। ডা. মুরাদ হাসান যা করেছেন তার সবটাই সে ছাত্রদল থেকে শিখেছেন। সেখান থেকে পাওয়া শিক্ষার ফল এটি। আ.লীগে এরকম বাজে আচরণকারির কোন স্থান নেই। তাই আ.লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মন্ত্রীত্ব থেকে পদত্যাগে বাধ্য করেছেন। এবং তাকে দল থেকেও বহিস্কার করা হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে ফেনী জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে সম্প্রতি পদত্যাগ করা সমালোচিত তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান সম্পর্কে এ মন্তব্য করেন আ.লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসান এক সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রদলের প্রচার সম্পাদক ছিলেন। ওই সময়েও মুরাদের আচরণ এমন ছিল। তারপরও তারা তাকে দল থেকে বহিস্কার করেননি। কারন তাদের (বিএনপির) প্রধান নেতা তারেক রহমানও বিভিন্ন সময় এমন আচরণ করেছেন- বিএনপির বেশীরভাগ নেতাদেরই মুরাদেরমত স্বভাব রয়েছে ।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিএনপি প্রেস ক্লাবের সামনে আন্দোলন করে, দেশব্যাপী অরাজকতা সৃষ্টি করে। কিন্তু রাষ্ট্রপতির কাছে ক্ষমা চায় না। ক্ষমা না চাইলে তো কাজ হবে না। রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে বিষয়টি হয়তো বিবেচনা হতে পারে। খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে বিএনপি রাজনীতি করতে চাইছে। দেশে অনেক উন্নত চিকিৎসা আছে। বেগম খালেদা জিয়া সে চিকিৎসা পাচ্ছেন।

ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট হাফেজ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর সঞ্চালণায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বডুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।