January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 23rd, 2021, 4:32 pm

স্বপ্নজয়ের পথে মুরাদ

শফিক আহমদ শফি, সিলেট :
সিলেটের উদীয়মান অভিনেতা বেলাল আহমেদ মুরাদ। বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা। সুস্থ সংস্কৃতির প্রসারে নির্ভীক সৈনিকের মত কাজ করে যাচ্ছেন। সমাজের বাস্তব ঘটনাবলীকে নাটকের মাধ্যমে ফুটিয়ে তোলে সুন্দর সমাজ বিনির্মানে অবিরত কাজ করে ইতিমধ্যে নিজেকে একজন সুস্থ সংস্কৃতির পরিচায়ক হিসেবে পরিচিতি লাভ করেছেন। সিলেটের ভাষার পাশাপাশি জাতীয় পর্যায়ে ও নাটকে অভিনয় করার মাধ্যমে বর্তমানে যে কয়জন সিলেটের তরুণ অভিনেতা নিজেকে দেশ ও বিদেশের দর্শকদের কাছে জনপ্রিয় করে তুলেছেন তাদের মধ্যে অভিনেতা মুরাদ একজন। যার মেধা যোগ্যতা ও নিখুঁত অভিনয় জাতীয় পর্যায়ে ও বেশ সুনাম অর্জন করেছে। বাস্তবধর্মী নাটক নির্মাণ ও অভিনয়ে মুরাদের অগ্রযাত্রা সিলেটের মানুষকে বেশ আশাবাদী করে তুলেছে।
সিলেটি ভাষায় শিক্ষণীয় ও সমাজসচেতনতামূলক নাটক দিয়ে ইতিমধ্যে বেশ আলোড়ন তৈরি করেছেন মুরাদ। তার হাত ধরে সিলেটি নাটকে সৃষ্টি হয়েছে নতুন একটি ধারার। যা সত্যি প্রশংসার দাবীদার।
মূলত ইত্যাদি দেখে যেমন খুশি তেমন সাজো বিভিন্ন দিবস গুলাতে অভিনয় করে এবং ২০০৭ সালে বৈশাখী টিভির পদ্মকুড়ি প্রতিযোগিতায় অভিনয়ে দ্বিতীয় স্থান করে অভিনয় যাত্র শুরু।
মুরাদ এ পর্যন্ত গ্রীন বাংলা ইউটিউব চ্যানেলে ২৫৮টি নাটক নির্মাণ করেছেন । প্রতি সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ইউটিউব চ্যানেলে প্রচারিত হয় মুরাদের নতুন নাটক।
এছাড়া তিনি ইতিমধ্যে টিভিতে প্রচারিত বিভিন্ন একক ও ধারাবাহিক বাংলা নাটকে অভিনয় করেছেন। অতিথি হয়ে গেছেন শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় চ্যানেল আইয়ের ‘৩০০ সেকেন্ড’ অনুষ্ঠানে। বিপিএল ক্রিকেট তক্ক অনুষ্ঠানে গাজি টিভিতেও সিলেটের পক্ষ থেকে গিয়েছেন অতিথি হয়ে৷
বর্তমানে একটি ধারাবাহিক নাটক ও একটি চলচ্চিত্রে কাজ করছেন। বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে বেলাল আহমেদ মুরাদ অভিনীত ‘যমজ ভূতের গল্প’ নামের একটি চলচ্চিত্র।
সিলেট নগরীর ঘাসিটুলার বাসিন্দা মুরাদ গ্রীন বাংলা ইউটিউব চ্যানেলের প্রচারিত সিলেটি ভাষার নাটকের মাধ্যমে জনপ্রিয়তা লাভ করে এখন কাজ করছেন বাংলা নাটক ও চলচ্চিত্রে। এবার তার সফলতার মুকুটে যুক্ত হচ্ছে এক নতুন পালক।
বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’তে দেখা মিলবে মুরাদের।
জমকালো আয়োজনের মধ্য দিয়ে শনিবার সন্ধ্যায় ইত্যাদি’র নতুন পর্বের রেকর্ডিং হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগানে সম্পন্ন হয়েছে। জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব হানিফ সংকেতের সঞ্চালনা ও পরিচালনায় ইতিমধ্যে বাংলাদেশের জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে দীর্ঘদিন ধরে প্রচারিত এই অনুষ্ঠানটি।
এবারের ইত্যাদির নতুন পর্বের একটি নাটিকায় অভিনয় করেছেন মুরাদ । স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নির্মিত ইত্যাদির নতুন এই পর্ব আগামী ৩১ ডিসেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভিতে সম্প্রচারিত হবে।
এ ব্যাপারে অভিনেতা বেলাল আহমেদ মুরাদ বলেন,‘ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। ইত্যাদিতে সচেতনতামূলক একটি নাটিকায় অভিনয় করছি আমি।’
ইত্যাদির পরিচালক হানিফ সংকেত, অন্যান্য কলাকুশলী এবং সিলেটসহ বিশ্বের সিলেটি ভাষাভাষী দর্শকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবাইকে ইত্যাদি দেখার আমন্ত্রণ জানান মুরাদ।