July 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 4th, 2024, 8:22 pm

মৃত্যু নিয়ে পুনমের তামাশা: ক্ষুব্ধ বলিউড তারকারা

অনলাইন ডেস্ক :

বলিউডের বিতর্কিত অভিনেত্রী পুনম পান্ডে। গত শুক্রবার জরায়ুমুখের ক্যানসারে পুনমের মৃত্যু হয়েছে বলে জানায় তারই টিমের সদস্যরা। ইন্ডিয়া টিভি, টাইমস অব ইন্ডিয়া, নিউজ১৮-এর মতো ভারতীয় প্রভাবশালী গণমাধ্যম এ খবর প্রকাশ করে। মুহূর্তের মধ্যেই বলিউডে শোকের ছায়া নেমে আসে। ভারতীয় গণমাধ্যমের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যমও পুনমের মৃত্যুর খবর প্রকাশ করে। কিন্তু গত শনিবার বিশ্ববাসীকে অবাক করে দিয়ে ইনস্টাগ্রাম লাইভে এসে পুনম জানান, তিনি বেঁচে আছেন। ভুয়া খবরটি পরিকল্পিতভাবে ছড়িয়েছেন। মূলত, জরায়ুমুখের ক্যানসার নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য তার এই স্টান্টবাজি। পুনমের কান্ডজ্ঞানহীন এই আচরণে হতবাক তার ভক্ত ও বলিউড তারকারা। পুনম বেঁচে থাকার খবর জানানোর পরই চটেছেন বলিউডের অনেক তারকা-নির্মাতা।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে অনেকেই ক্ষোভ ঝেরেছেন। বলিউড অভিনেত্রী বিপাশা বসু লেখেন, ‘নিষ্ঠুর এই আচরণ সীমা ছাড়িয়ে গেছে। শুধু এই ব্যক্তি (পুনম) নন, পিআর (জনসংযোগ) টিমের লজ্জা হওয়া উচিত।’ পুনমের মৃত্যুর খবর শোনে খুবই মর্মাহত হয়েছিলেন অভিনেত্রী পূজা ভাট। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দেন। পুনমের বেঁচে থাকার খবর জানার পর আরেকটি পোস্টে এ নির্মাতা বলেন, ‘আমি কখনো আমার টুইটটি (প্রথম স্ট্যাটাস) ডিলিট করব না। জরায়ুমুখের ক্যানসারে পুনমের মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছিলাম। কেন করেছিলাম? কারণ পুনমের টিম ডিজিটাল মাধ্যমে খবরটি প্রকাশ করেছিল। যারা ক্যানসারের সঙ্গে যুদ্ধ করছে, তাদের জন্য এটি অসম্মানের ও ক্ষতিকর।’ পুনম যে ভিডিও বার্তায় বেঁচে থাকার কথা জানান, তাতে অনেক তারকাই মন্তব্য করেছেন। বলিউড অভিনেত্রী সারা আলী খান লেখেন, ‘হোয়াট ফা..’। প্রযোজক, নির্মাতা একতা কাপুর লেখেন, ‘চলুন আমরা প্রতিজ্ঞা করি, যে কোম্পানির ভ্যাকসিন বিক্রির জন্য এই প্রচার, সেই ভ্যাকসিন ব্যবহার না করি।

’ অভিনেতা আলী গনি লেখেন, ‘সস্তা পাবলিসিটি স্টান্ট ছাড়া এটি আর কিছুই না।আপনারা কি এটিকে মজা মনে করেন? তোমাকে এবং তোমার পিআর টিমকে বয়কট করা উচিত। কসম আমি এটি করব। সমস্ত মিডিয়া পোর্টাল এবং আমরা এটিকে বিশ্বাস করেছিলাম। এটি আমাদের লজ্জা।’ অভিনেত্রী আরতি সিং লেখেন, ‘অসহ্য। এটি সচেতনতা নয়। আমি যখন জন্মগ্রহণ করি, তখন মাকে হারিয়েছি। মায়ের ক্যানসার হয়েছিল। বাবাও ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। এটি কোনোভাবে মানা যায় না। আপনি সবার আবেগ নিয়ে খেলেছেন। এটি লজ্জাজনক ও মর্মান্তিক। মানুষ এতটাও নিচে নামতে পারে!’ পুনমের এই কান্ডের পর ক্ষুব্ধ অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন। তাকে শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে একটি বিবৃতি দিয়েছে।

এতে সংগঠনটি বলেছে, ‘মিথ্যা পিআর স্টান্টবাজি করে খুব অন্যায় করেছে পুনম। নিজের প্রচারের জন্য জরায়ুমুখের ক্যানসার হওয়ার খবর ছড়ানো গ্রহণযোগ্য নয়। এরপর থেকে ভারতীয় ইন্ডাস্ট্রির কারো মৃত্যুর খবর বিশ্বাস করতে মানুষ সংশয় প্রকাশ করবেন। পুনম পান্ডে ও তার ম্যানেজারের বিরুদ্ধে মামলা হওয়া উচিত, যাতে ভবিষ্যতে এমন ঘটনা কেউ ঘটাতে না পারে।’ বলিউড তারকা, নেটিজেন ও সংগঠনের তোপের মুখে আরো কয়েকটি ভিডিও বার্তা দিয়েছেন পুনম পান্ডে। তাতে ক্ষমা প্রার্থনা করেছেন এই অভিনেত্রী।