July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 19th, 2023, 7:47 pm

মেসিকে নিয়ে কোপার শিরোপা জিততে চায় আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক :

স্বপ্নের বিশ্বকাপ ছুঁয়ে দেখার স্বপ্ন পূরণ হয়েছে লিওনেল মেসির। কাতার বিশ্বকাপ ফাইনালের আগে বলেছিলেন, এটিই বিশ্বকাপে শেষ ম্যাচ। অনেকে ভেবেছিলেন, অবসর নিয়ে নেবেন মেসি। এক জীবনে ফুটবল থেকে আর কিছু চাওয়ার নেই তাঁর। জাদুকরের চাওয়ার কিছু না থাকলেও তাকে দেখার আগ্রহটা ভক্তদের এখনও আগের মতোই। বরং আগের চেয়ে বেড়েছে। মেসিও বলেছেন, দেশের জার্সিতে খেলবেন আরও কিছুদিন।

৩৬ বছর পর আকাশী-নীল জার্সিতে তৃতীয় তারকা বসেছে তারই কল্যাণে। তাই তিন তারার জার্সিতে এলএমটেনকে ফুটবল মাঠে দেখতে চান ভক্তরা। মেসির বয়স ৩৫। ২০২৬ বিশ্বকাপে হবে ৩৮। একটু বাড়াবাড়ি হলেও, ভক্তরা চান সেই বিশ্বকাপেও খেলুক তাদের প্রিয় তারকা। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলোনির চাওয়া মিলে যায় সবার সঙ্গে। তিনিও চান, মেসি খেলুক পরের আসরে। তবে তা নির্ভর করছে অনেক যদি কিন্তুর ওপর। এবার মেসিকে নিয়ে আশার কথা শোনালেন আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া।

আগামী বছর কোপা আমেরিকাসহ মেসিকে নিয়েই আরও শিরোপা জিততে চান তাপিয়া। সংবাদমাধ্যম ওলেকে তাপিয়া বলেছেন, ‘আমি সব সময়ই তাকে মাঠে দেখতে চাই। আমি চাই সে খেলে যাক, খেলাটা উপভোগ করুক। এখন আমরা তাকে খেলাটা উপভোগ করতে দেখছি। সে আনন্দিত ও গর্বিত। অনেক বাজে সময়ও গেছে তাঁর, যেগুলো সত্যিই তাঁর মতো একজনের জন্য ঠিক ছিল না। আমি মনে করি, বিশ্বকাপে আমরা সেরা মেসিকে পেয়েছি।

প্রতিটি ম্যাচে সে উন্নতি করেছে। সে এমন একটা বয়সে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে, যে সময়ে অনেকেই বলে, তোমার সময় শেষ।’ এর পর মেসির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বলেন, ‘আমরা গর্বিত যে সে বিশ্বকাপ শিরোপা জিতেছে। আমরা তাকে মাঠে আরও দেখতে চাইব। আগামী বছর আমাদের কোপা আমেরিকা আছে। (তাকে নিয়ে আরও শিরোপা) জিতব, এটাই তো সবার চাওয়া।’