June 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 3rd, 2023, 7:59 pm

মেসিকে নিষিদ্ধ করল পিএসজি

অনলাইন ডেস্ক :

অনুমতি ছাড়া সপরিবারে সৌদি আরবে গিয়েছিলেন লিওনেল মেসি। আর তাই মেসিকে ২ সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে ফরাসি ক্লাব পিএসজি। এই দুই সপ্তাহ ক্লাবটির হয়ে কোনো ম্যাচ বা অনুশীলনে অংশ নিতে পারবেন না তিনি। সেইসঙ্গে কোন আর্থিক সুবিধাও পাবেন না বিশ্বকাপজয়ী এই ফুটবলার। নিষিদ্ধ থাকা অবস্থায় দুই ম্যাচ মিস করতে যাচ্ছেন মেসি। গত রোববার ফ্রেঞ্চ লিগ ওয়ানে লঁরিয়ের বিপক্ষে ম্যাচ ছিল পিএসজির।

নিজেদের ঘরের মাঠের গুরুত্বপূর্ণ সেই ম্যাচে ১-৩ গোলে হেরে যায় পিএসজি। ঐ ম্যাচ শেষেই সৌদি আরবে যাওয়ার জন্য পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের ও ক্লাবের ক্রীড়া পরিচালক লুইস কাম্পোসের কাছে অনুমতি চান মেসি। মৌসুমের গুরুত্বপূর্ণ সময় বিবেচনায় কোচ গালতিয়ের ও ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস মেসিকে সৌদিতে যাওয়ার অনুমতি দেননি। কিন্তু তাদের নিষেধ সত্ত্বেও সপরিবারে সৌদি আরবে যায় মেসি।

এমনটায় জানিয়েছে ফ্রান্সের জনপ্রিয় ও প্রভাবশালী পত্রিকা ‘লেকিপ’। মেসি সৌদি আরবের পর্যটন শুভেচ্ছা দূত। সৌদির পর্যটন শিল্পের প্রচার-প্রসার ঘটাতে মেসি গত বছরও একবার মধ্যপ্রাচ্যের দেশটিতে এসেছিলেন। এবারও সেই কাজেই সৌদি আরবে যান মেসি। জুনেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারের। গুঞ্জন মেসির এমন কা-ে তার সঙ্গে আর চুক্তি নবায়নে আগ্রহ দেখাবে না ক্লাব কর্তৃপক্ষ।