July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 22nd, 2023, 8:18 pm

মেসির নেতৃত্বেই চীনের বেইজিংয়ে যাচ্ছে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক :

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী মাসে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ম্যাচটি অনুষ্ঠিত হবে চীনের রাজধানী বেইজিংয়ে। এ ম্যাচে আর্জেন্টিনাকে লিওনেল মেসি নেতৃত্ব দিবেন উল্লেখ করে প্রতিবেদন ছাপিয়েছে রয়টার্স। আর্জেন্টিনার চীনা দূতাবাস সোমবার জানিয়েছে, আগামী ১৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে বেইজিংয়ে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। ২০১৭ সালের পর এই প্রথমবারের মতো দেশটিতে যাবেন মেসি। এর আগে ছয়বার চীন সফরে গিয়েছেন মেসি।

তবে এবারের সফরের আবহ কিছুটা আলাদা। এমন একসময় এই মহাতারকা চীনে যাচ্ছেন, যখন তার পিএসজিতে থাকা, না থাকা নিয়ে চারদিকে রকমারি গুঞ্জন চলছে। মেসির ঘনিষ্ট একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, সৌদি আরবের ক্লাব আল-হিলালের কাছ থেকে প্রস্তাব পেয়েছেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। যদিও তার বাবা হোর্হে মেসি কারো সঙ্গে কোনো চুক্তি ‘স্বাক্ষর বা সমঝোতা’ কোনোটাই হয়নি বলে আগেই জানিয়েছেন।

আগের চীন সফরেও দেশটির ফুটবলপ্রেমীদের কাছ থেকে উষ্ণ সংবর্ধনা পেয়েছেন মেসি। ২০০৫ সালে প্রথম দেশটিতে সফরে যান তিনি। পরের পাঁচবারে তিনি আর্জেন্টিনা বা তার সাবেক ক্লাব বার্সেলোনার হয়ে সেখানে সফরে গেছেন। ২০১০ সালে প্রীতি ম্যাচে মেসির সেসময়কার ক্লাব বার্সেলোনা বেইজিং গুয়োয়ানকে ৩-০ গোলে হারিয়েছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচের খবর, বিশেষ করে মেসির চীনে আসার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে দ্রুত।

দেশটির ফুটবলপ্রেমীরাও সাতবারের ব্যালন দ’র জয়ী তারকার দ্যুতিময় ফুটবল মাঠে বসে উপভোগের জন্য টিকেট পেতে মরিয়া হয়েছে উঠেছেন। এক সমর্থক সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন মন্তব্যও করেছেন, “যদি একটি টিকেট পাই, তাহলে সারাবছর বান্ধবী না পেলেও কিছু মনে করব না আমি।” ২০২২ কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। সেবার ‘সকারুজ’দের ২-১ গোলে হারিয়েছিল আলবিসেলেস্তারা। ওই ম্যাচে জালের দেখা পেয়েছিলেন মেসিও। ২০০৮ সালে সবশেষ চীন সফরে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেবার দক্ষিণ-পশ্চিমের ইউনান প্রদেশে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে স্বাগতিকদের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা।