June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 2nd, 2024, 8:05 pm

মেসির রেকর্ডের দিনে ড্র করলো মিয়ামি

অনলাইন ডেস্ক :

রোববার (২ জুন) ভোরে ফ্লোরিডার চেজ স্টেডিয়ামে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে সেন্ট লুইস সিটির বিপক্ষে মাঠে নেমেছিল ইন্টার মিয়ামি। ৩-৩ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে মিয়ামি। একাদশে ছিলেন মেসি, সুয়ারেজ, আলবা ও বুসকেটরা। নিজেদের মাঠে পূর্ণ পয়েন্ট পাওয়ার লড়াইয়ে দুই দফায় পিছিয়ে পড়ে কামব্যাক করে মিয়ামি। তবে লুইস সুয়ারেজ একটি গোল করলেও তার আরেকটি আত্মঘাতী গোলের কারণে আর জয় পাওয়া হয়নি। মায়ামির হয়ে বাকি দুটি গোল করেন মেসি ও জর্দি আলবা।

এর আগে ম্যাচের পঞ্চদশ মিনিটে ক্রিস ডার্কিনের গোলে এগিয়ে যায় লুইস সিটি। ১০ মিনিট পর মায়ামিকে সমতায় ফেরান মেসি। আলবার বাড়ানো পাস ধরে বক্সের ভেতর থেকে জোরালো শটে আর্জেন্টাইন অধিনায়ক গোলটি করেন, গোল ও অ্যাসিস্ট দুটিই ছিল দেখার মতো। যা চলতি মৌসুমে মেসির ২৫তম গোল, আমেরিকান প্রতিযোগিতায় এটি সবচেয়ে দ্রুততম। এর আগে ২০১৬ সালে ১৬ ম্যাচে একই সংখ্যক গোল করেছিলেন কার্লোস ভেলা, মেসি সেই রেকর্ড ভাঙলেন ১২ ম্যাচে। ৪১ মিনিটে আবারও এগিয়ে যায় লুইস সিটি।

তবে বিরতির আগেই সমতায় ফেরান সুয়ারেজ। ম্যাচজুড়ে সাবেক তিন বার্সেলোনা তারকাই মূলত মায়ামিকে পথ দেখিয়েছেন। যদিও উরুগুইয়ান ফরোয়ার্ড ৬৮তম মিনিটে আত্মঘাতী গোল করে দলকে প্রায় হারিয়েই দিয়েছিলেন। সেই দফায় আর হারটা আসেনি আলবার কল্যাণে। শেষমেশ পয়েন্ট ভাগাভাগি করেই মায়ামি মাঠ ছাড়ে।