June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 1st, 2024, 1:44 pm

মেহেরপুরে ট্রাকচাপায় নিহত ২

মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের চাঁদবিল নামক স্থানে সিমেন্টবোঝাই একটি ট্রাকের চাপায় দুই বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন।

সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ৭ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী হাসান আলী সদর উপজেলার চাঁদবিল গ্রামের লিটন আলীর ছেলে। নিহত অপর একজনের নাম ও ঠিকানা এখন পর্যন্ত শনাক্ত করতে পারেনি পুলিশ।

এ ঘটনায় ট্রাকচালক বাবুল আলীকে আটক করেছে পুলিশ। তিনি মাগুরা জেলার শালীকা গ্রামের কাশেম আলীর ছেলে। তিনি ফ্রেশ সিমেন্ট কোম্পানিতে কর্মরত রয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আব্দুল করিম জানান, সকালে দুই যুবক বাইসাইকেল নিয়ে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের চাঁদবিল গ্রাম থেকে মেহেরপুরের দিকে আসছিলেন। এ সময় ফ্রেশ কোম্পানির সিমেন্টবাহী একটি ট্রাকও মেহেরপুরের দিকে আসছিল। ট্রাকটি একটি তেলপাম্পের আগে নিয়ন্ত্রণ হারিয়ে ঐ দুই বাইসাইকের আরোহীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হয় ঐ দুইজন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের দু’টি দল ঘটনাস্থলে আসে। সেখান থেকে ট্রাকচালক বাবুলকে আটক করে পুলিশ। পরে ফায়ার সার্ভিস কর্মীরা লাশ উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। লাশের ময়নাতদন্ত শেষে সড়ক পরিবহন আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানায় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিমেন্টবোঝাই ট্রাকের ঐ চালক দুর্ঘটনার আগে ঘুমন্ত অবস্থায় ছিলেন। তার কারণেই এই দুর্ঘটনা। এর আগেও একই সড়কে ট্রাকের ধাক্কায় বেশ কয়েকজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। প্রতিটি দুর্ঘটনা ঘটেছে ভোর থেকে সকালের মধ্যে।

চালকের ঘুমিয়ে যাওয়াকে দুর্ঘটনাগুলোর অন্যতম কারণ বলে দাবি করেন তারা। কারণ, একজন চালক টানা ১২ থেকে ১৪ ঘণ্টা গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনাগুলো ঘটছে বলেও জানান তারা।

মেহেরপুরের অতিরিক্ত অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আব্দুল করিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

—-ইউএনবি