June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 2nd, 2022, 8:35 pm

মৈত্রী সেতু পরিদর্শন করলেন বাংলাদেশ বিমানের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, রামগড় :
বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান সরেজমিনে পরিদর্শন করে গেলেন রামগড়- সাবরুম সীমান্তে বাংলাদেশ- ভারত মৈত্রী সেতু- ১। বুধবার (১ জুন) বিকালে তিনি সেতুটি ঘুরে দেখেন। তিনি ত্রিপুরা সফরে এসে সাবরুম থেকে এ মৈত্রী সেতু পরিদর্শনে আসেন। সময় তাঁর সহধর্মিণী ছাড়াও সাবরুমের এসডিপিও এস কে জমাতিয়া, এসটিও অমিতাভ চাকমাসহ বিএসএফের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মৈত্রী সেতু পরিদর্শনকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান সাংবাদিকদের বলেন, মহান মুক্তিযুদ্ধে ভারতের ত্রিপুরার মানুষের অসামান্য অবদান রয়েছে। লক্ষ লক্ষ বাংলাদেশি শরণার্থীদের আশ্রয় দিয়ে খাদ্য দিয়ে বাঁচিয়েছিল। মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ ও অস্ত্রশস্ত্র দিয়ে আমাদের স্বাধীনতা সংগ্রামে প্রত্যক্ষভাবে সহায়তা দিয়েছিল। এজন্য আমরা ত্রিপুরাবাসির কাছে চিরঝৃণি।
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরার স্মৃতিবিজড়িত স্থানগুলো সচক্ষে দেখাই তাঁর ত্রিপুরা সফরের উদ্দেশ্য।
বাংলাদেশ – ভারত মৈত্রী সেতুর মাধ্যমে দুদেশের ভ্রাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় হলো বলে মন্তব্য করেন তিনি।
সীমান্তের ওপারের সূত্রে জানাযায়, মৈত্রী সেতু পরিদর্শনের আগে তিনি বিলোনিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ভারত বাংলাদেশ মৈত্রী পার্ক ও সাবরুমের বরিফায় মুক্তিযুদ্ধের ১ নং বেইস ক্যাম্পের স্থান পরিদর্শন করেন।