July 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 8th, 2024, 7:52 pm

মোদিকে কটাক্ষ, ক্ষুব্ধ সালমান খান

অনলাইন ডেস্ক :

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ভাঁড়’ ও ‘হাতের পুতুল’ বলে কটাক্ষ করেছেন মালদ্বীপের যুবকল্যাণ মন্ত্রী মারিয়ম শিউনা। এরপরই ভারতের জনগণের তোপের মুখে পড়েন তিনি। ঘটনার সূত্রপাত মোদির লাক্ষাদ্বীপ ভ্রমণের ছবি নিয়ে। সেখানে তোলা কয়েকটি ছবি এক্স হ্যান্ডেলে প্রকাশ করেন তিনি। এরপরই মারিয়ম শিউনা তাকে উল্লিখিত শব্দ ব্যবহার করে কটাক্ষ করেন।এমন মন্তব্য করার জেরে মারিয়মকে বরখাস্ত করেছে মালদ্বীপ সরকার। তবে তাতে রাগ কমছে না ভারতীয়দের। তাদের সঙ্গে যোগ দিয়েছেন বলিউড তারকারাও।

বলিউড সুপারস্টার সালমান খান এক্স হ্যান্ডেলে মালদ্বীপ প্রসঙ্গ উত্থাপন না করলেও ইঙ্গিতে বুঝিয়ে দেন যে, ভারতে সুন্দর জায়গা রয়েছে। মোদির হয়ে সুর চড়িয়ে ভাইজান লেখেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র ভাইকে লাক্ষাদ্বীপের সুন্দর পরিচ্ছন্ন এবং অভূতপূর্ব সৈকতে দেখে খুব ভালো লাগছে। তাছাড়া সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো, এটা আমাদের ভারতেই।’ গত ৪ জানুয়ারি লাক্ষাদ্বীপ সফরে গিয়েছিলেন নরেন্দ্র মোদি। সেখানে সমুদ্র ও সমুদ্রসৈকতে রঙিন মেজাজে নানা ছবি পোস্ট করেন তিনি। তারপরেই তার ছবি নিয়ে একের পর এক কটাক্ষ শুরু করেন মালদ্বীপ সরকারের নেতা-মন্ত্রীরা।

মালদ্বীপের নেতা জাহিদ রামিজের দাবি, ভারতের সমুদ্রসৈকতগুলো তার দেশের মতো পরিষ্কার নয়। ঘর থেকে দুর্গন্ধ আসে। সেই টুইট নিয়ে ভারতজুড়ে নিন্দার ঝড়! এমননি অনেকে মালদ্বীপে যাওয়ার টিকিটও বাতিল করেন। শুধু তাই নয়, ভারতের অভূতপূর্ব টুরিস্ট স্পট লাক্ষাদ্বীপের হয়ে প্রচারও শুরু করেন। সেই তালিকাতেই যোগ দিলেন সালমান খান।