July 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 28th, 2024, 9:29 pm

মোহামেডান আবাহনীর লড়াই কাল

অনলাইন ডেস্ক :

ক্লাব কাপ হকির ফাইনালের আগেই দেখা হয়ে যাচ্ছে মোহামেডান ও আবাহনীর। গত মঙ্গলবার গ্রুপ পরবের শেষ খেলায় মেরিনার হারিয়েছে মোহামেডানকে, সন্ধ্যায় আবাহনী ৬-২ গোলে ঊষা ক্রীড়া চক্রকে হারিয়ে বি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে। আগামীকাল বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে বিকাল ৪টায় ঊষা-মেরিনার এবং সন্ধ্যা ৬টায় মোহামেডান-আবাহনী মুখোমুখি হবে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডসের খেলোয়াড় নামিয়েও ক্লাব কাপ হকির গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারল না মোহামেডান। মৌসুমের প্রথম টুর্নামেন্ট, শেষ ম্যাচে মোহামেডান ১-৫ গোলে মেরিনার ইয়াংসের বিপক্ষে হেরে ক গ্রুপ রানার্সআপ হয়েছে।

মোহামেডান, মেরিনার, ঊষা ক্রীড়া চক্র, আবাহনীর ঘরে বিদেশি খেলোয়াড়দের ভিড়। মোহামেডান ছাড়া বাকি তিন দল ভারত থেকে খেলোয়াড় এনেছে। মোহামেডানের খেলোয়াড়রা প্রথম একাদশে নেমে খেলেছে শেষ পর্যন্ত। কিন্তু খুব একটা ভালো হয়নি পারফরম্যানস। মোহামেডানের একমাত্র গোলটি করেছেন নিউজিল্যান্ডের চার্ল উলরিচ। এই এক জনই রক্ষণভাগে ভালো খেলেছেন। ওপরে উঠে গিয়েও লড়াইয়ের চেষ্টা করেছেন তিনি। মোহামেডান তো মাঠে নেমেই গোল হজম করেছিল। ভারতীয় তিন খেলোয়াড়ই মেরিনারকে গ্রুপ চ্যাম্পিয়ন করিয়ে দিয়েছে। দ্বিপক ও অজয় গত মঙ্গলবারই প্রথম মাঠে নামলেন।

ভারতীয় আরেক খেলোয়াড় প্রদীপ মোর আগেই এসেছেন, গত মঙ্গলবার তার গোলে মোহামেডানের বিপক্ষে এগিয়ে ছিল মেরিনার। পরের মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল শোধ করে মোহামেডান, চার্ল উলরিচ সমতা আনেন। এরপর আর মোহামেডানের দাপট ছিল না। একমাত্র রাসেল মাহমুদ জিমি ভালো খেলেছেন। নিউজিল্যান্ডের চার্ল উলরিচ খেলা শেষে বললেন,রেজাল্ট ভালো হয়নি। ম্যাচ হেরে গিয়েছি। কিন্তু আমাদের দলের খেলায় চেষ্টার কমতি ছিল না। খারাপ খেলিনি আমরা। প্রথম ম্যাচ মানিয়ে নেওয়ার একটা বিষয় থাকে। এখানে অনেক গরম, তবুও মানিয়ে নিতে হবে। গরমের কারণে খেলা কঠিন। এক-দুই ম্যাচ পরই আমাদের খেলায় পরিবর্তন দেখবেন মোহামেডান সমর্থকরা।’ প্রথম কোয়ার্টারে মেরিনারের কৌশিকের গোলে এগিয়ে যায়, মিলনের রিভার্স হিটে ৩-১ হয়। প্রথম পিসি থেকে সবুজ গোল করেন, ৪-১। শেষ কোয়ার্টারে কৌশিকের গোলে (৫-১) মোহামেডানের সব আশা শেষ হয়ে যায়।