May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 12th, 2024, 8:51 pm

ম্যাচ শেষে যা বললেন নাজমুল

অনলাইন ডেস্ক :

‘ম্যাচটা বরং বাংলাদেশ হারলে ভালো হতো।’ জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে পাওয়া বাংলাদেশের ৫ রানের জয় নিয়ে এমন মন্তব্য করেছিলেন বাংলাদেশের সাবেক এক তারকা ক্রিকেটার।’ জিম্বাবুয়ের বিপক্ষে এমন জয় বিশ্বকাপের আগে দলকে ভুল সংকেত দিতে পারে, সে ধারণা থেকে এমন মন্তব্য করেছিলেন তিনি। টানা চার ম্যাচ জেতার পর রোববার (১২ মে) শেষ টি-টোয়েন্টিতে অবশ্য হেরেই গেল বাংলাদেশ। এরপর সরাসরি প্রশ্ন উঠল, নিজেদের অবস্থান বুঝতে এই হারটা কি আসলেই দরকার ছিল? জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের বড় হারের পর বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন বলেন, ‘আমার কাছে মনে হয় না। যে রান করেছি এই উইকেটে যথেষ্ট ছিল।

রাজা এবং বেনেট দারুণ ব্যাটিং করেছে, কোনো সুযোগই দেয়নি। তাদের কৃতিত্ব দিতেই হবে।’ আরেক প্রশ্নের জবাবে বলেন, ‘আমরা প্রতি ম্যাচেই সিরিয়াস ছিলাম। একটা ম্যাচও হারতে চাইনি, হারের দরকারও ছিল না। ম্যাচ জিতলে ভালো লাগে। এদিন জিততে পারিনি, জিম্বাবুয়েকে কৃতিত্ব দিতেই হবে। তারা ভালো ক্রিকেট খেলেছে।’ এদিকে বাংলাদেশ এখনো বিশ্বকাপের দল ঘোষণা করেনি। আগামীকাল হয়তো সেটা জানিয়ে দেবে বিসিবি। সেই দল নিয়ে আগামী ১৫ মে যুক্তরাষ্ট্রে যাবে বাংলাদেশ দল। দেশ ছাড়ার আগে এই সিরিজ থেকে নিজেদের প্রাপ্তির জায়গা জানান নাজমুল।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমার মনে হয় খুব ভালো একটা সিরিজ গিয়েছে। সিরিজ জিতলে অবশ্যই আত্মবিশ্বাস বাড়ে। তৃপ্তির জায়গা বলব আমাদের যেসব বিষয় দেখার ছিল (সেগুলো)। ক্লোজ ম্যাচ জিতেছি। একটা ম্যাচে টপ অর্ডার খুব ভালো শুরু এনে দিয়েছে। এদিন মিডল অর্ডার ব্যাটিং করার সুযোগ পেয়েছে। রিশাদ পুরো সিরিজে ভালো বোলিং করেছে। এভাবে অনেক ইতিবাচক দিকই আছে। আমরা যা যা আশা করেছিলাম, প্রায় তার কাছাকাছি যেতে পেরেছি।’