May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 17th, 2022, 9:05 pm

ময়মনসিংহে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ :

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত আলোচনাসভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত থেকে সভাপতির বক্তব্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, বঙ্গবন্ধু ছোটবেলা থেকেই প্রতিবাদী ছিলেন। ধীরে ধীরে তিনি জাতির পিতা হয়ে উঠতে পেরেছিলেন কারন পরিবার, সমাজ তাঁর বিকাশে সহায়ক ভূমিকা পালন করেছিল। একইভাবে মাননীয় প্রধানমমন্ত্রীর ক্ষেত্রেও পরিবার, সমাজ যথাযথ বিকাশে সহায়ক ছিল বলেই তিনি আজ বাংলাদেশকে বিশ্বমঞ্চে গৌরবের আসনে অধিষ্টিত করতে পেরেছেন। তাই, শিশুর বিকাশে সবাইকে উদ্যোগী ভূমিকা পালন করতে হবে।
নগরবাসীর প্রতি সুসংবাদ জানিয়ে মেয়র বলেন, শিশুদের চিত্ত বিনোদনের ক্ষেত্র সৃষ্টিতে ময়মনসিংহ সিটি কর্পোরেশন থেকে জাতির পিতার কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের নামে যে পার্কের প্রস্তাব করা হয়েছিল তা অনুমোদনের দ্বারপ্রান্তে রয়েছে। এ পার্কের মাধ্যমে ময়মনসিংহ ও আশেপাশের অঞ্চলের শিশুদের বিনোদন চাহিদা পূরণ হবে।

তিনি আরও বলেন, শিশুর বিকাশে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নিয়মিত বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। তাছাড়া প্রান্তিক শিশুদের জন্য দুইটি বিদ্যালয় পরিচালনা সহ নানা উদ্যোগ চলমান রেখেছে।

উপস্থিত কাউন্সিলরদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিটি ওয়ার্ডকে শিশুবান্ধব করে গড়ে তুলতে হবে। শিশুর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। শুধু ভোটারদের কথা ভাবলেই হবে না বরং নারী, শিশু ও পিছিয়ে পড়া জনগোষ্ঠির অগ্রযাত্রাকে নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্যানেল মেয়র ০১ আসিফ হোসেন ডন, প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার, প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন, নির্বাহী প্রকৌশলী মোঃ জহুরুল হক প্রমুখ বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে কাউন্সিলরবৃন্দ, প্রধান রাজস্ব কর্মকর্তা সেঁজুতি ধর, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রাফিকুজ্জামান সহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারিবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।