May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 6th, 2022, 7:59 pm

ময়মনসিংহে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ :

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে শনিবার বেলা সাড়ে ১১ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভায় ভার্চ্যুয়ালি সংযুক্ত থেকে সভাপতির বক্তব্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ প্রাপ্তি স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে যে স্বাধীনতা পেয়েছিলাম তা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পূর্ণতা লাভ করছে। আমরা উন্নত রাষ্ট্রের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার মাধ্যমে এ লক্ষ্যকে এগিয়ে নিয়ে যেতে হবে।
মেয়র আরও বলেন, বীর মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সম্মান নিশ্চিত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। সম্মানী বৃদ্ধি, আবাসনের ব্যবস্থা, রাষ্ট্রীয় সম্মান প্রদান ইত্যাদি নানা উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অবস্থান তুলে ধরে মেয়র বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, জয়বাংলা চত্বর, বঙ্গবন্ধু গ্যালারি, বর্ণমালা চত্বর ইত্যাদি নির্মাণ, বিভিন্ন অনুষ্ঠান ও আলোচনার আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিচ্ছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এছাড়া বিভিন্ন সড়কের নামকরণের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার চেষ্টা করা হয়েছে। এ প্রচেষ্টা আগামীতে আরও জোরদার করা হবে।

অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, ময়মনসিংহের সাবেক জেলা কমান্ডার মোঃ আনোয়ার হোসেন, সেলিম সাজ্জাদ, মোঃ আব্দুর রব, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব সেলিম সরকার, প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার ও সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।