July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 22nd, 2022, 8:36 pm

ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় গাড়িচালিত ডাবল সিলিন্ডার ফগার মেশিন উদ্বোধন

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ :

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এলাকায় মশক নিধনে সক্ষমতা বৃদ্ধিতে গাড়িচালিত ডাবল সিলিন্ডার ফগার মেশিন উদ্বোধন করেছেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এর মাধ্যমে দ্রুততম সময়ে অধিক এলাকায় উড়ন্ত মশা নিধনে এডাল্টিসাইড প্রয়োগ করা সম্ভব হবে। রবিবার (২২ মে) বিকেল ৫ টায় টাউন হলে সিটি কর্পোরেশনের মেয়র এ উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মেয়র বলেন, ফগার মেশিনের মাধ্যমে যে মশক নিধন কার্যক্রম চলমান রয়েছে সেটিকে আরো বেগবান এবং দ্রুততম সময়ে করতে আমরা মেশিনবাহী গাড়ির ব্যবস্থা করেছি। পায়ে হেঁটে এই ওষুধ ছিটানোর কারণে বেশি জায়গায় পৌঁছানো এবং মশক নিধন কার্যক্রম পরিচালনা চ্যালেঞ্জিং ছিল। এখন দ্রুততম সময়ে অনেক জায়গায় ওষুধ ছিটানো সম্ভব হবে।

তিনি আরও বলেন, মশক নিধনের জন্য আমরা বেশ কয়েকটি পন্থা অবলম্বন করছি, যার অন্যতম হলো জনসচেতনতা এবং জনসম্পৃক্ততা। পাশাপাশি লার্ভিসাইড ও এডাল্টিসাইডের মাধ্যমে নিয়ন্ত্রণ এবং জৈবিক উপায়ে মশক নিয়ন্ত্রণকেও আমরা গুরুত্ব দিয়ে যাচ্ছি। নতুন এ পদ্ধতিতে আমাদের কার্যক্রম আরও জোরালো হবে এবং মানুষকে স্বস্তি দেবে বলে আশা করছি।

এ সময় মেয়র ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করেন এবং ডেঙ্গু থেকে পরিত্রাণ পেতে সকলকে সচেতন হওয়ার আহবান জানান।

প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্যানেল মেয়র ০১ মোঃ আসিফ হোসেন ডন, প্যানেল মেয়র ০২ মোঃ মাহবুবুর রহমান, প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার, মেডিকেল অফিসার ডাঃ তাসমিয়া জান্নাত, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।