May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 29th, 2022, 8:23 pm

ময়মনসিংহ সিটি কর্পোরেশন উচ্চ রক্তচাপ স্ক্রিনিং কর্মসূচি শুরু

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ :

নাগরিক স্বাস্থ্য উন্নয়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে মঙ্গলবার সকাল ১১ টায় জয়নুল উদ্যান বৈশাখী মঞ্চে উচ্চ রক্তচাপ স্ক্রিনিং কর্মসূচি চালু করা হয়েছে। এ কর্মসূচি উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ আসিফ হোসেন ডন। সিডিসি ও সেভ দ্যা চিল্ড্রেন এর সহযোগিতায় বাংলাদেশ নগর জনস্বাস্থ্য শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ৬ টি ভ্রাম্যমাণ দলের মাধ্যমে সিটির ১৫ টি ওয়ার্ডের বিভিন্ন স্পটে ২ মাসব্যাপী এ কর্মসূচি পরিচালনা করা হবে।
উচ্চরক্তচাপ পরিমাপের সাথে সাথে ওজন পরিমাপ, প্রযোজ্য ক্ষেত্রে পরামর্শ ও ঔষধ প্রদান করা হবে। সিটি কর্পোরেশন এর ১, ৪, ৫, ৭, ৮, ৯, ১৫, ১৭, ১৯, ২৩, ২৪, ২৫, ২৭, ২৯ ও ৩২ নং ওয়ার্ডে এ কার্যক্রম আগামী এপ্রিল ও মে মাসব্যাপী থাকবে।

উদ্বোধনকালে ভারপ্রাপ্ত মেয়র মোঃ আসিফ হোসেন ডন বলেন, মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নেতৃত্বে স্বাস্থ্য সহ বিভিন্ন ক্ষেত্রে নাগরিকদের সুরক্ষার চেষ্টা করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। উচ্চ রক্তচাপ স্ক্রিনিং নগরবাসীর স্বাস্থ্যের অবস্থা নিরূপণে বিশেষ সহায়ক হবে।

উদ্বোধনকালে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, সিডিসির ইউএস কনসালটেন্ট ও সেফটি নেটের কান্ট্রি ডিরেক্টর লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ হাসান আব্দুল্লাহ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফাহমিদা ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ তাসমিয়া জান্নাত আরো অনেকেই উপস্থিত ছিলেন।