June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 22nd, 2024, 1:58 pm

যশোরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

যশোরে আধিপত্য বিস্তার ও রাজনৈতিক কন্দোলের জেরে সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান শিমুলকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাত সোয়া ৮টার দিকে চুড়ামনকাটির আমবটতলার গোবিলা গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত শিমুল গোবিলা গ্রামের সাবেক মেম্বার মোকলেছুর রহমানের ছেলে এবং আমবটতলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য।

স্থানীয়রা জানিয়েছে, জিল্লুর রহমান শিমুল এলাকায় রাজনৈতিক একটি পক্ষের অনুগত হিসেবে চলাফেরা করেন। দুইদিন আগে রাতে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন তিনি। এ সময় গাড়িতে লাইট না থাকায় প্রতিপক্ষের একই এলাকার বুলবুল, বিল্লাল, নাইম, সোহরাব, শিমুল ও মনিরুলের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। তখন তারা জিল্লুর রহমানকে হত্যার হুমকি দেয়।

স্থানীয়রা আরও জানান, বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে গোবিলা গ্রামের তরিকুল ইসলামের বাড়ির সামনে দিয়ে একা যাচ্ছিলেন জিল্লুর রহমান। আগে থেকে ওৎ পেতে থাকা কয়েকজন তাকে একা পেয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। এ সময় জিল্লুর রহমানের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে তারা পালিয়ে চলে যায়। পরে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কয়েক মিনিটের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েন জিল্লুর রহমান।

নিহতের স্ত্রী নাসিমা খাতুন বলেন, ‘রাজনৈতিক আধিপত্য নিয়ে বেশ কয়েকদিন ধরে এলাকার বুলবুল, বিল্লাল, নাইম, সোহরাব, শিমুল ও মনিরুল তার স্বামীকে হত্যার হুমকি দিয়ে আসছিল। এদিন রাত সোয়া ৮টার দিকে তিনি বাইরে থেকে বাড়ির উদ্দেশ্যে আসছিলেন। পথিমধ্যে ওই সন্ত্রাসীরা তাকে কুপিয়ে হত্যা করেছে।’

হাসপাতালটির ইমার্জেন্সি মেডিকেল অফিসার সাইফুর রহমান বলেন, অতিরিক্ত রক্ষক্ষরণে জিল্লুর রহমান মারা গেছেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, কী কারণে এ হত্যাকাণ্ড তা এখনই বলা সম্ভব হচ্ছে না। পুলিশের একাধিক টিম জড়িতদের গ্রেপ্তারে মাঠে নেমেছে।

—-ইউএনবি