July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 28th, 2023, 8:00 pm

যশোর বোর্ডে ৩ শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ ফেল, শোকজের সিদ্ধান্ত

এবছর এসএসসিতে যশোর শিক্ষা বোর্ডের ৩ শিক্ষাপ্রতিষ্ঠানের সবাই ফেল করেছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে বলে জানিয়েছেন যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর বিশ্বাস শাহিন আহম্মদ।

এবছর ১৯৩টি প্রতিষ্ঠানে শতভাগ পাস করেছে। শুক্রবার (২৮ জুলাই) বেলা ১১টায় যশোর প্রেস ক্লাবে এক ব্রিফিং এ তথ্য জানান তিনি।

ড. বিশ্বাস শাহিন আহম্মদ জানান, খুলনা বিভাগের ২ হাজার ৫৫৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৯২টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষার্থী ছিল ১ লাখ ৫৫ হাজার ৭৫৯ জন। যাদের মধ্যে পাস করেছে ১ লাখ ৩৪ হাজার ২১৩ জন। পাসের হার ৮৬ দশমিক ১৭। এবছর ১৯৩টি প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী পাস করেছে, অর্থাৎ শতভাগ পাস করেছে। আর শতভাগ ফেল করেছে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে।

শিক্ষাপ্রতিষ্ঠান তিনটি হলো- সাতক্ষীরার তালা উপজেলার উদয়ন মাধ্যমিক বিদ্যালয়, নড়াইল সদর উপজেলার মুলাদী তালতলা মাধ্যমিক বিদ্যালয় ও যশোরের শার্শা উপজেলার সাড়াতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, উদয়ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪ জন, মুলাদী তালতলা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩ জন ও সাড়াতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। এসব শিক্ষাপ্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। তাদের জবাবের উপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে বোর্ড কর্তৃপক্ষ।

—-ইউএনবি