June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 9th, 2022, 8:50 pm

যাত্রাবাড়ীতে সয়াবিন তেলের অবৈধ মজুত, ৩ দোকানির জরিমানা

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় সয়াবিন তেলের অবৈধ মজুত এবং অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অভিযোগে তিনটি মুদি দোকানকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল জানতে পারে যে রাজধানীর উত্তর যাত্রাবাড়ী এলাকার কয়েকজন মুদি দোকানি বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুত করে সরকার নির্ধারিত দামের চেয়ে সাধারণ মানুষের কাছে প্রতি লিটার ৩৪ টাকা বেশি দরে বিক্রি করছে।
পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের উপস্থিতিতে বেলা ১১টা ৫০ থেকে দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত উত্তর যাত্রাবাড়ীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আভিযানিক দলটি।
অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহারুল ইসলাম অদিতি ট্রেডার্স, মেসার্স সিফাত ট্রেডিং ও মেসার্স মিন্টু স্টোরের মালিককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।
র‌্যাব-৩ ব্যাটালিয়নের সদরদপ্তরের অতিরিক্ত এসপি (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স উইং) বিনা রানী দাস জানান, ভ্রাম্যমাণ আদালত ওই সব দোকানে ১৫ হাজার লিটার সয়াবিন তেলের মজুত পেয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুদি দোকানিরা তাদের অপরাধের কথা স্বীকার করেছেন। তারা বলেছেন, তারা বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুত করে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করছেন।
এসব চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান অতিরিক্ত এসপি বিনা রানী।

—ইউএনবি