June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 4th, 2024, 7:52 pm

যারা থাকছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ জুরি বোর্ডে

অনলাইন ডেস্ক :

দেশীয় চলচ্চিত্রের উন্নয়ন ও বিকাশে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ভূমিকা অনেক। চলচ্চিত্র শিল্পী-কুশলীদের জন্য রাষ্ট্রের পক্ষ থেকে সর্বোচ্চ সম্মাননা হচ্ছে এটি। চলচ্চিত্রে অসাধারণ অবদান রাখার জন্য গুণী ব্যক্তিদের পুরস্কারের মাধ্যমে সম্মানিত করা হয়। তাই প্রতি বছরই এই স্বীকৃতি ঘিরে বাড়তি নজর থাকে চলচ্চিত্র অঙ্গনের।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ প্রদানের উদ্দেশ্যে ২০২৩-এ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রসমূহ মূল্যায়নপূর্বক পুরস্কারপ্রাপ্তদের নাম সুপারিশ করার জন্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (চলচ্চিত্র) সভাপতি এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্য সচিব করে ১৩ সদস্যের জুরি বোর্ড গঠন করেছে। সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপণের মাধ্যমে জানানো হয়েছে এ তথ্য।

জুরি বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন, ঢাকা; মহাপরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, ঢাকা; চলচ্চিত্র অধিশাখা প্রধান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়; ড. মতিন রহমান, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ফিল্ম ও মিডিয়া বিভাগ, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়; বদরুল আনাম সৌদ, বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক; মিল্টন খন্দকার, বিশিষ্ট সংগীত পরিচালক; আবদুল লতিফ বাচ্চু, বিশিষ্ট চিত্রগ্রাহক; খায়রুল আলম সবুজ, বিশিষ্ট অভিনেতা; অঞ্জনা সুলতানা, বিশিষ্ট অভিনেত্রী; শুভ্র দেব, বিশিষ্ট গায়ক; এবং মঞ্জুরুল আহসান বুলবুল, বিশিষ্ট সাংবাদিক।