May 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 26th, 2023, 9:15 pm

যিশুর সাক্ষাতের আশায় অনাহার, মৃতের সংখ্যা বেড়ে ৯০

অনলাইন ডেস্ক :

কেনিয়ার উপকূলীয় অঞ্চল মালিন্দিতে ধর্মযাজকের নির্দেশে যিশুর সাক্ষাতের আশায় অনাহারে থাকা লোকদের মারা যাওয়ার সংখ্যা আরও বেড়েছে। স্থানীয় সময় গত মঙ্গলবার শেষ খবর পাওয়া পর্যন্ত সবমিলিয়ে ৯০ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। বার্তা সংস্থা এপির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এপির প্রতিবেদনে বলা হয়েছে, কেনিয়ার সমুদ্র উপকূলীয় অঞ্চল মালিন্দিতে একটি বিশালাকার কৃষি খামার বা র্যাঞ্চ চালাতেন পল ম্যাকেঞ্জি নামে সেই ধর্মযাজক। তিনিই তার অনুসারীদের নির্দেশ দেন, যিশুর সাক্ষাৎ পেতে হলে অনাহারে থাকতে হবে। ধর্মযাজকের নির্দেশ মেনে অনাহারে থাকা শুরু করেন হতভাগা লোকগুলো। যার পরিণতি হলো মৃত্যু। স্থানীয় রেডক্রস জানিয়েছে, নতুন করে আরও ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পাশাপাশি মারাত্মক অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে সবমিলিয়ে ৩৪ জনকে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। রেডক্রস আরও জানিয়েছে, সবমিলিয়ে র্যাঞ্চটি থেকে ২১৩ জন নিখোঁজ হয়েছেন। এর মধ্যে মৃত এবং জীবিত উদ্ধার করা হলো মাত্র ১২৪ জনের বেশি। আমৃত্যু অনাহারে থাকলেই দেখা মিলবে যিশু খ্রিস্টের। ধর্মযাজকের এমন নির্দেশ মানতে গিয়ে লাশ হতে হয়েছে ওই ৯০ জনকে। কেনিয়ায় উপকূলীয় শহর মালিন্দির একটি গণকবর থেকে মরদেহগুলো উদ্ধারের পর বেরিয়ে আসে এমন চাঞ্চল্যকর তথ্য।

সম্প্রতি অনাহারে থেকে কয়েকজনের মৃত্যুর খবর অনুসন্ধান করতে গিয়ে ওই গণকবরের সন্ধান পায় পুলিশ। কবর থেকে তুলে আনা এসব মরদেহের মধ্যে বেশ কয়েকটি শিশু রয়েছে বলেও জানা গেছে। এর আগে গত সপ্তাহে একই এলাকা থেকে গুড নিউজ ইন্টারন্যাশনাল চার্চ নামে একটি গির্জার ১৫ সদস্যের মরদেহ উদ্ধার করা হয়।পুলিশ জানিয়েছে, অনাহারে মৃত্যুবরণ করতে অনুসারীদের নির্দেশ দেয়া ওই ধর্মপ্রচারকের নাম পল ম্যাকেঞ্জি। স্থানীয় ওই গির্জার প্রধান ধর্মযাজক তিনি। এরইমধ্যে তাকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।