October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 22nd, 2022, 5:52 pm

যুক্তরাজ্যের মিশিগান ওয়ারেন সিটির প্ল্যানিং কমিশনার হলেন সিলেটের দেলোয়ার

জেলা প্রতিনিধি, সিলেট :
যুক্তরাষ্ট্রের মিশিগান ওয়ারেন সিটির প্ল্যানিং কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেটের দেলোয়ার আনসার। সম্প্রতি তিনি সিটি কাউন্সিলের ভোটের মাধ্যমে ওয়ারেন সিটির মেয়র দ্বারা এই পদে নিযুক্ত হন। পরিকল্পনা কমিশন শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ কমিশন। শহরের প্রতিটি নতুন ব্যবসা সাইট প্ল্যান অনুমোদন দিয়ে থাকে এই কমিশন।
জানা গেছে, দেলোয়ার আনসারের গুরুত্বপূর্ণ এই পদে নিযুক্ত হওয়ায় ওয়ারেন সিটির মেয়র, কাউন্সিলারগণ, সকল স্তরের প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় বাংলাদেশী কমিউনিটি সহ স্থানীয় অধিবাসীরা উৎফুল্ল। কাউন্সিলম্যান সহ অনেক শীর্ষস্থানীয় কর্মকর্তা তাকে অভিনন্দন জানিয়ে ফেইসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেছেন।
দেলোয়ার আনসার সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের ফুলশাইন্দ গ্রামের মরহুম সিরাজুল ইসলামের পুত্র। ১৫ বছর আগে তিনি যুক্তরাষ্ট্রে আসেন। দীর্ঘদিন তিনি খেলাধুলাসহ নানা ধরনের সামাজিক কর্মকান্ডের মাধ্যমে ওয়ারেন সিটিতে এক শক্তিশালী অবস্থান তৈরী করতে সক্ষম হন। ক্রীড়ামোদী ব্যক্তি হিসেবে তিনি ওয়ারেন সিটির বাসিন্দাদের কাছে এক জনপ্রিয় ব্যক্তিত্ব।
স্থানীয় কমিউনিটির বাসিন্দাদের খেলাধুলায় উৎসাহিত করতে তিনি নানা উদ্যোগ নেন। গেলো বছরের ৯ নভেম্বর ওয়ারেন সিটি কাউন্সিল সভায় মিশিগান টাইগার ইয়ুথ স্পোর্টস ক্লাবের উদ্যোক্তা দেলোয়ার আনসারের পক্ষ থেকে ওয়ারেন সিটিতে ক্রিকেট খেলার জন্য দুটি মাঠের প্রস্তাব করা হয়। কাউন্সিলম্যান জোনাথন লাফার্টি এবং রন পাপান্ড্রিয়ার মাধ্যমে প্রস্তাবটি রেজুলেশন আকারে কাউন্সিলের সভায় উপস্থাপন করা হয়। পরে সরাসরি ও প্রত্যক্ষ ভোটে প্রস্তাবটি গ্রহণ করা হয়। যার ফলে ওয়ারেন সিটিতে ক্রিকেট, ফুটবলসহ নানা ধরনের খেলাধূলার সুযোগ সৃষ্টি হয়। এছাড়াও মিশিগান টাইগারস ইয়ুথ স্পোর্টস ক্লাব ও ফেসবুক গ্রুপ ‘মিশিগান বাংলাদেশী কমিউনিটি হেল্প’ এর প্রধান এডমিন হিসাবে তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন।
সামাজিক প্লাটফর্ম ‘প্রজেক্ট অক্সিজেন’ এর সফল উদ্যোক্তা, সিলেট জেলা তথা বাংলাদেশের গর্ব দেলোয়ার আনসারকে স্থানীয় তরুণরা আইকন হিসেবে মনে করে। সম্প্রতি মিশিগান অঙ্গরাজ্যের ওয়ারেন সিটির সিটি কাউন্সিলে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে পরিকল্পনা কমিশনার নির্বাচিত হওয়ার পেছনে বিভিন্ন ক্ষেত্রে তার উল্লেখযোগ্য অবদানকে গুরুত্ব দেয়া হয়েছে।
জানা গেছে, ওয়ারেন সিটির এই কমিশনার পদটি উক্ত সিটির জন্য খুবই গুরুত্বপূর্ণ কারণ সিটির বিজনেস রিলেটেড কোন বিল পাশ করতে হলে অবশ্যই এই কমিশনের অনুমোদনের প্রয়োজন হয়।
ওয়ারেন সিটির প্ল্যানিং কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ায় সিটি মেয়র, কাউন্সিলম্যান, প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দেলোয়ার আনসার বলেন, আমি সবসময় ক্রীড়া সহ সামাজিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখে আসছি। অর্পিত এই দায়িত্ব পালন খুব কঠিন ব্যাপার। তবুও আমি সবার প্রত্যাশা পূরণে নিজেকে সর্বদা নিয়োজিত রাখতে অঙ্গিকারাবদ্ধ। ওয়ারেন সিটিকে শুধু মিশিগান অঙ্গরাজ্য নয়, গোটা যুক্তরাষ্ট্রের মধ্যে শ্রেষ্ট সিটিতে পরিনত করতে আমি কাজ করবো। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।