June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 25th, 2023, 7:28 pm

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের সঙ্গে আইসিটি প্রতিমন্ত্রীর সাক্ষাৎ

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ও টনি ব্লেয়ার ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জের প্রতিষ্ঠাতা টনি ব্লেয়ারের সঙ্গে সাক্ষাৎ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বেলজিয়ামের ব্র্যাসেলসে অনুষ্ঠিত টেক অ্যাক্সিলারেটর প্রোগ্রাম ২০২৩-এর `প্রযুক্তি বিপ্লবকে কাজে লাগানো: রাষ্ট্রের জন্য একটি নতুন দৃষ্টিভঙ্গি’ শীর্ষক সেমিনারের পর টনি ব্লেয়ারের সঙ্গে সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী।

এসময় টনি ব্লেয়ার প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকার কীভাবে জনগণের জীবনমান উন্নত করতে এবং আরও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে পারে সে বিষয়ে অনুপ্রেরণামূলক মতামত ব্যক্ত করেন।

ডিজিটাল অবকাঠামোতে বিনিয়োগ, উদ্ভাবনকে সমর্থন এবং প্রযুক্তিকে যথাযথভাবে নিয়ন্ত্রণ ও পরিচালিত করার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে বিশ্বকে আরও ভালো আবাস ভূমি হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতি ব্যক্ত করায় টনি ব্লেয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, আমাদের লক্ষ্য জিরো ডিজিটাল ডিভাইড নিশ্চিত করতে একসঙ্গে কাজ করা।

এসময় তিনি স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সোসাইটি- এই চারটি স্তম্ভের ওপর ভিত্তি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপরেখা তুলে ধরেন।

সাক্ষাৎ শেষে টনি ব্লেয়ার ইনস্টিটিউট আয়োজিত নৈশ্যভোজে অংশ নেন প্রতিমন্ত্রী।

—-ইউএনবি