December 3, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 16th, 2021, 6:58 pm

যুক্তরাজ্য-ফ্রান্স সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই সপ্তাহের যুক্তরাজ্য-ফ্রান্স সফরের ফলাফল নিয়ে বুধবার বিকাল ৪টায় সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন। মঙ্গলবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১ অক্টোবর এ বিদেশ সফরে যান এবং ১৪ নভেম্বর দেশে ফেরেন।
যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী স্কটল্যান্ডের গ্লাসগোতে ২৬তম জাতিসংঘের জলবায়ু পরিবর্তন সম্মেলন (কপ-২৬) এবং লন্ডনে বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১-এ যোগ দেন। ফ্রান্স সফরকালে তিনি সৃজনশীল অর্থনীতির জন্য প্রথম ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রদানের পাশাপাশি প্যারিসে ইউনেস্কোর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্যারিস শান্তি ফোরামে যোগ দেন।
শেখ হাসিনা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, ফরাসি প্রধানমন্ত্রী জিন কাস্টেক্স, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গেও বৈঠক করেছেন।
এছাড়া তিনি যুক্তরাজ্যের প্রিন্স চার্লস, স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জন, কমনওয়েলথ সেক্রেটারি জেনারেল প্যাট্রিসিয়া স্কটল্যান্ড, বিল গেটস এবং বিভিন্ন সংস্থা ও ব্যবসায়িক সংস্থার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে বৈঠক করেছেন।
প্রধানমন্ত্রী স্কটল্যান্ড, লন্ডন ও প্যারিসে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের দেয়া তিনটি নাগরিক সংবর্ধনায়ও অংশগ্রহণ করেন।

–ইউএনবি