June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 26th, 2023, 8:08 pm

যুক্তরাষ্ট্রের মেইন রাজ্যে গুলিতে নিহত ১৬

এপি, লিউইস্টন :

যুক্তরাষ্ট্রের মেইন রাজ্যে লিউইস্টনে একটি বোলিং অ্যালি ও পানশালায় বুধবার রাতে এক ব্যক্তি গুলি চালিয়ে কমপক্ষে ১৬ জনকে হত্যা করেছে। এতে রাজ্যের দ্বিতীয় বৃহত্তম শহরটি বিশৃঙ্খল হয়ে পড়েছে।

কর্তৃপক্ষ বাসিন্দা, ব্যবসায়ীদের রাস্তায় ও বাইরে থাকার নির্দেশ দিয়েছে। কারণ সন্দেহভাজন পলাতক রয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই কর্মকর্তা অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) জানিয়েছেন, কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। কর্মকর্তারা চলমান তদন্তের বিশদ বিবরণ প্রকাশ্যে আলোচনা করার অনুমতি পাননি এবং নাম প্রকাশ না করার শর্তে এপির সঙ্গে তারা কথা বলেছেন।

এর আগে লিউইস্টন পুলিশ এক ফেসবুক পোস্টে জানায়, তারা প্রায় ৪ মাইল (৬ দশমিক ৪ কিলোমিটার) দূরে একটি বোলিং অ্যালি স্কিমঙ্গিস বার অ্যান্ড গ্রিল অ্যান্ড স্পেয়ারটাইম রিক্রিয়েশনে একটি সক্রিয় বন্দুকধারীর ঘটনা মোকাবিলা করছে। আন্দ্রোসকোগিন কাউন্টি শেরিফ অফিস তাদের ফেসবুক পেজে সন্দেহভাজনের দু’টি ছবি প্রকাশ করেছে, যেখানে দেখা যাচ্ছে- এক বন্দুকধারী কাঁধে অস্ত্র তুলে একটি স্থাপনায় প্রবেশ করছে।

পুলিশ বলেছে, ‘দয়া করে সড়ক থেকে দূরে থাকুন যাতে জরুরি সাড়াদানকারীদের হাসপাতালে প্রবেশের অনুমতি দেওয়া যায়।’

সেন্ট্রাল মেইন মেডিকেল সেন্টারের ওয়েবসাইটে বলা হয়েছে, কর্মীরা ব্যাপক হতাহতের ঘটনায় প্রতিক্রিয়া জানাচ্ছে এবং রোগীদের নিতে এলাকার হাসপাতালগুলোর সঙ্গে সমন্বয় করছে। জরুরি বিভাগে ফোন রিসিভ করা এক নারী জানিয়েছেন, আর কোনো তথ্য প্রকাশ করা যাবে না এবং হাসপাতালটি নিজেই লকডাউনে রয়েছে।

লেজেন্ডস স্পোর্টস বার অ্যান্ড গ্রিলের মালিক মেলিন্ডা স্মল জানান, সন্ধ্যা ৭টার দিকে এক চতুর্থাংশ মাইলেরও কম দূরত্বে বোলিং অ্যালিতে গোলাগুলির খবর পেয়ে তার কর্মীরা তাৎক্ষণিকভাবে তাদের দরজা বন্ধ করে দেয় এবং ২৫ জন গ্রাহক ও কর্মচারীকে দরজা থেকে সরিয়ে দেয়। শিগগিরই, পুলিশ সড়কটি দখলে নেয় এবং পর্যায়ক্রমে ৪ বারে একজন পুলিশ কর্মকর্তা সবাইকে নিরাপদে নিয়ে আসেন। পানশালায় সবাই নিরাপদে আছেন।