July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 16th, 2023, 8:29 pm

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় হতাহত ৫

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য নিউ মেক্সিকোতে বন্দুক হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছে। এ ছাড়া আরও দুজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, গত সোমবারের ওই হামলার পর নিউ মেক্সিকো শহরের সব স্কুল সাময়িক সময়ের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। খবর এএফপির। ফার্মিংটনের কর্মকর্তারা জানিয়েছেন, সন্দেহভাজন হামলাকারীকে প্রতিহত করা সম্ভব হয়েছে এবং তিনি ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

বর্তমানে ওই এলাকায় বেসামরিক লোকজনের ওপর হামলা হওয়ার মতো আর কোনো ধরনের ঝুঁকি নেই বলেও জানানো হয়। নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের রাজধানী সান্তা ফে থেকে ২০০ মাইল দূরে অবস্থিত ওই শহরে ৫০ হাজার মানুষের বসবাস। তবে ঠিক কোন স্থানে এবং কখন ওই হামলার ঘটনা ঘটেছে সে বিষয়ে তাৎক্ষণিক কিছু জানানো হয়নি। ফারমিংটন পুলিশ ডিপার্টমেন্ট ফেসবুকের এক পোস্টে দেওয়া বিবৃতিতে জানিয়েছে, বন্দুক হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও বেশ কয়েকজন বেসামরিক নাগরিক। একাধিক কর্মকর্তা ঘটনাস্থলে হামলাকারীকে প্রতিহত করার চেষ্টা করেন। সে সময় দুই কর্মকর্তা গুলিবিদ্ধ হন। তাদেরকে একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে।

এই ঘটনার তদন্ত করা হচ্ছে। হামলাকারীর পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। এ ছাড়া কী কারণে ওই হামলা চালানো হয়েছে সে বিষয়টিও পরিষ্কার নয়। হামলার ঘটনায় স্থানীয় স্কুলগুলো লকডাউন রাখা হয়েছে। তবে সোমবার সন্ধ্যার পরই সব স্কুল খুলে দেওয়া হবে বলে জানানো হয়। ফার্মিংটনের মিউনিসিপাল স্কুল জানিয়েছে, সব শিক্ষার্থী এবং স্টাফরা নিরাপদে আছেন। বেসরকারি সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২১৫টির বেশি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় বহু মানুষ হতাহত হয়েছে।