June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 2nd, 2022, 7:35 pm

যুক্তরাষ্ট্রে হাসপাতালে বন্দুক হামলা, বন্দুকধারীসহ নিহত ৫

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের টুলসা এলাকার সেন্ট ফ্রান্সিস হাসপাতালের একটি ভবনে গুলিতে বন্দুকধারীসহ অন্তত ৫ জন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, বুধবার স্থানীয় সময় বিকাল ৪টা ৫২ মিনিটে হাসপাতাল ক্যাম্পাসের টুলসা মেডিকেল ভবনে গুলিবিদ্ধ হয়ে চারজন মারা গেছেন।

তুলসা পুলিশ বিভাগের ডেপুটি চিফ এরিক ডালগ্লিশ মৃতের সংখ্যা নিশ্চিত করে বলেছেন, হামলাকারীও মারা গেছেন। স্পষ্টতই তিনি (বন্দুকধারী) নিজেই নিজেও ওপর গুলি চালান।

ডালগ্লিশ জানান, সেন্ট ফ্রান্সিস হাসপাতাল ক্যাম্পাসের চিকিৎসকদের কার্যালয় নাটালি মেডিকেল বিল্ডিং থেকে বিকাল ৪ টা ৫২ মিনিটে গোলাগুলির খবর পায় পুলিশ।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, ঘটনার চার মিনিটের মাথায় ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সেখানে গিয়ে ভবনের দ্বিতীয় তলা থেকে গোলাগুলির শব্দ পান পুলিশ সদস্যরা। আরও পাঁচ মিনিট পর ভুক্তভোগী ও সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে পুলিশ।

ডালগ্লিশ বলেছেন, হামলাকারীর পরিচয় শনাক্ত করা যায়নি, তবে তার বয়স ৩৫ থেকে ৪০ বছর হতে পারে। তিনি কি কারণে এই মারাত্মক হামলা করেছেন তাও স্পষ্ট নয়। অজ্ঞাতপরিচয় এই বন্দুকধারীর কাছে হামলার সময় একটি হ্যান্ডগান ও একটি রাইফেল ছিল।

সন্ধ্যা ৬টার ঠিক আগে এক ফেসবুক পোস্টে পুলিশ জানায়, আমাদের কর্মকর্তারা এখনও বিল্ডিংয়ের প্রতিটি কক্ষ পরীক্ষা করছেন। আমরা জানি সেখানে একাধিক হামলা ও হতাহতের ঘটনা ঘটতে পারে।

পুলিশ ও হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, তারা মৃতদের পরিচয় জানাতে প্রস্তুত নয়।

এদিকে এ ঘটনার কারণে বুধবার বিকালেই সেন্ট ফ্রান্সিস হাসপাতাল ক্যাম্পাস লক করে দিয়েছে।

উল্লেখ্য, টেক্সাসের উভালদে রব এলিমেন্টারি স্কুলে এআর-স্টাইলের আধা-স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে সশস্ত্র ১৮ বছর বয়সী বন্দুকধারী ১৯ শিশু ও দুই শিক্ষককে হত্যা করার আট দিন পর বুধবার এই বন্দুক হামলার ঘটনা ঘটে।