June 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 23rd, 2022, 8:32 pm

যুব রাষ্ট্রদূত হিসাবে ভারতের প্রজাতন্ত্র দিবসে যাচ্ছেন কুবির আরিফা

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুনের ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার দিল্লি সফরের জন্যে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়টির অর্থনীতি বিভাগের ১৩ তম আবর্তনের শিক্ষার্থী।

গতকাল বিএনসিসির হেডকোয়ার্টার পর্যায়ে ৩ ধাপে মৌখিক ও লিখিত পরীক্ষার পর তিনি চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ময়নামতি রেজিমেন্ট থেকে মৌখিক এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে হেডকোয়ার্টার পর্যয়ের জন্য নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশের যুব রাষ্ট্রদূত হিসেবে ভারতের দিল্লিতে সম্পূর্ণ সরকারি খরচে ভ্রমণের সুযোগ পেয়েছেন তিনি। আগামী জুলাই মাসে ভারতের ৭৫ তম প্রজাতন্ত্র দিবস পূর্তি উপলক্ষ্যে দিল্লিতে অনুষ্ঠিতব্য Special Youth Exchange Programme (YEP) -এ তিনি অংশগ্রহণ করবে।

ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, “ভারতের ৭৫ তম প্রজাতন্ত্র দিবসে “ইয়ুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম-২০২২ ” এ আমি ক্যাডেট এম্বাসেডর নির্বাচিত হয়েছি। একজন ক্যাডেট এম্বাসেডর হিসেবে আমি আমার দেশকে রিপ্রেজেন্ট করার সুযোগ পেয়েছি এটা নিঃসন্দেহে আমার জন্য খুব বড় প্রাপ্তি। যদিও প্রাপ্তির পথ পরিক্রমাটা কঠিন। তবে ডেডিকেশন ও শৃঙ্খলা মেনে শেষ প্রান্ত পর্যন্ত আসার অনুভূতি সত্যিই দারুণ। এই প্রাপ্তির পেছনে রয়েছে আমার মা-বাবা, প্লাটুন কমান্ডার স্যার,সিইউও স্যার, প্লাটুনের ক্যাডেটবৃন্দ এবং আমার শুভাকাক্সক্ষীদের উৎসাহ ও অনুপ্রেরণা।”

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের প্লাটুন কমান্ডার ২/লে: (বিএনসিসিও) অধ্যাপক ড.মো: শামিমুল ইসলাম বলেন, “দিল্লির প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় গেস্ট হিসেবে মনোনীত হয়েছেন কুবির আরিফা আক্তার। বিএনসিসি থেকে বাংলাদেশের ১০-১২ জন যাবে আমি যতদূর জানি। কুবি বিএনসিসি প্লাটুন পরিবার তাঁর এই অর্জনে গর্বিত ও আনন্দিত।”