July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 4th, 2024, 8:42 pm

যে কারণে কোহলি বিরতিতে জানালেন বন্ধু ডি ভিলিয়ার্স

অনলাইন ডেস্ক :

নানারকম কানাঘুষা, অনুমান আর জল্পনা চলছিল। কিন্তু ভিরাট কোহলির হঠাৎ বিরতির কোনো নিশ্চিত কারণ জানা যাচ্ছিল না। তবে তা খোলাসা করলেন এবি ডি ভিলিয়ার্স। কোহলি ও আনুশকা শার্মা দম্পতির ঘর আলো করে আসছে দ্বিতীয় সন্তান, জানালেন তাদের পারিবারিক বন্ধু এই দক্ষিণ আফ্রিকান ব্যাটিং গ্রেট। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের চলতি টেস্ট সিরিজ শুরু হওয়ার মাত্র দুদিন আগে ভারতীয় বোর্ড জানায়, ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম দুই টেস্টে পাওয়া যাবে না কোহলিকে। তার স্ত্রী বলিউড তারকা আনুশকা সন্তানসম্ভবা বলে ভারতীয় মিডিয়ায় গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই। কোহলি বিরতি নেওয়ার পর সেটিই আরও প্রতিষ্ঠিত হয়। তবে কোনো সুনির্দিষ্ট কোনো কিছু জানা যাচ্ছিল না।

কোহলি দেশের বাইরে আছেন বলেও ভারতের কিছু সংবাদমাধ্যমে খবর বের হয়। তাকে নিয়ে অনিশ্চয়তাও তাই বাড়ছিল। সেই সংশয় দূর করে দিলেন ডি ভিলিয়ার্স। নিজের ইউটিউব চ্যানেলে বিভিন্ন আলোচনায় নিয়মিতই কোহলিকে নিয়ে প্রশ্ন যায় তার কাছে। এবারও সেরকম প্রশ্ন হলো। ভারতীয় তারকার ঘনিষ্ঠ এই সাবেক প্রোটিয়া অধিনায়ক নিশ্চিন্ত থাকতে বললেন ভক্ত-সমর্থকদের। “আমি যতটুকু জানি, ও ভালো আছে। পরিবারের সঙ্গে খানিকটা সময় কাটাচ্ছে ও। এই কারণেই (ইংল্যান্ডের বিপক্ষে) প্রথম দুই টেস্ট খেলতে পারছে না। আর কোনো কিছু আমি নিশ্চিত করতে পারব না। ওর ফেরার অপেক্ষায় তর সইছে না আমার। ও ঠিক আছে, ভালো আছে।” আর কোনো কিছু বলতে না চাইলেও পরে ঠিকই আরেকটু গভীরে যান ডি ভিলিয়ার্স।

কোহলির সঙ্গে ফোনে তার বার্তাগুলো পড়ে শোনান তিনি। সেই ফাঁকে অনেকের জন্য কাক্সিক্ষত খবরটিও জানিয়ে দেন ক্রিকেট থেকে অবসরে যাওয়া এই তারকা। “দেখি মাত্রই সে কী বলেছেৃ ‘আমি স্রেফ তোমাদের অন্তত কিছুটা হলেও ভালোবাসা দিতে চাই।’ তো আমি তখন লিখলাম যে, ‘বেশ কিছুদিন ধরেই দেখা হওয়ার অপেক্ষায় আছি, কেমন আছো তুমি?’ সে বলল, ‘এখন শুধু পরিবারের সঙ্গে থাকা প্রয়োজন। ভালো আছি।” “হ্যাঁ, তার দ্বিতীয় সন্তান আসছে। এখন সময়টা পরিবারের এবং এটা তার কাছে গুরুত্বপূর্ণ।

যদি নিজের প্রতি সত্য ও নিখাদ না থাকা যায়, তাহলে দিশা হারিয়ে ফেলতে হয় যে, কেন আমি এখান এসেছি, এই দুনিয়াতে কী করছি, উদ্দেশ্য কীৃ আমার মনে হয়, বেশির ভাগ লোকের অভিপ্রায়ই হলো পরিবার। ভিরাটকে তাই এটার জন্য দায় দেওয়া যায় না। অবশ্যই আমরা তার অভাব অনুভব করছি, তবে সে সঠিক সিদ্ধান্তই নিয়েছে।” ২০১৭ সালের ডিসেম্বরে বিবাহবন্ধনে আবন্ধ হন ভারতের দুই আঙিনার দুই তারকা কোহলি ও আনুশকা। তাদের প্রথম সন্তান পৃথিবীর আলোয় আসে ২০২১ সালের ১১ জানুয়ারি। মেয়ের নাম রাখেন তারা ভামিকা। সংস্কৃত এই শব্দটির অর্থ ‘ছোট্ট দেবী।’