May 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 28th, 2023, 7:52 pm

যে কারণে বন্ধ হচ্ছে বার্সা টিভি

অনলাইন ডেস্ক :

আর্থিক দৈন্যতার কারণে খরচ কমানোর চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। এর অংশ হিসেবে চলতি মৌসুম শেষে বার্সা টিভির কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কাতালান ক্লাবটি। এক বিবৃতিতে গত বৃহস্পতিবার বিষয়টি জানায় বার্সেলোনা। তবে কোনো কারণ উল্লেখ করেনি তারা। তবে ইএসপিএন তাদের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে যে, স্কোয়াডে বিনিয়োগের জন্য অর্থ বাঁচাতে বার্সেলোনা বোর্ড কাজ করছে। বার্সা টিভি বন্ধ করা সেই প্রক্রিয়ারই একটি অংশ।

বার্সা টিভির কাজটি তত্ত্বাবধান করা টেলিফোনিকার চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনের শেষে। সেটা নবায়ন না হলে চাকরি হারাবেন উপস্থাপক, সাংবাদিক ও ক্যামেরা অপারেটর সহ ১২০ জনেরও বেশি কর্মচারী। একটি সূত্র জানিয়েছে, ক্লাবের বিভিন্ন কন্টেন্ট পরিবেশনার সেরা দিকটি এখনও খুঁজছে।

গত গ্রীষ্মে দুটি ভিন্ন ভিন্ন বিনিয়োগকারীদের কাছে বার্সা স্টুডিওর ৪৯ শতাংশ মালিকানা বিক্রি করে ২০ কোটি ইউরোর বিনিময়ে। যা রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া ও জুল কুন্দেদের কাম্প নউয়ে আনতে দলটিকে সাহায্য করে। লা লিগার খরচের সীমা মেনে চলতে আসছে গ্রীষ্মেও বার্সেলোনাকে প্রায় ২০ কোটি ইউরোর মতো সাশ্রয় করতে হবে। এই মৌসুমে স্প্যানিশ সুপার কাপ জেতা দলটি এখন লা লিগায় আছে পয়েন্ট টেবিলের শীর্ষে।