June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 22nd, 2024, 7:37 pm

যে কারণে মাদ্রিদে ‘খেলবেন না’ জোকোভিচ

অনলাইন ডেস্ক :

বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফরাসি ওপেন মাঠে গড়াতে আর মাসখানেক বাকি। এর জন্য প্রস্তুতি নিতে নোভাক জোকোভিচ মাদ্রিদ ওপেনে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বলে সংবাদমাধ্যমের খবর। বিভিন্ন গণমাধ্যমে গত শনিবার খবর আসে, সোমবার অনুষ্ঠেয় মাদ্রিদ ওপেনের ড্র থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সার্ব তারকা। কারণ, আগামী ২০ মে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনের আগে টুর্নামেন্টের ব্যস্ততা কিছুটা কমাতে চান ৩৬ বছর বয়সী টেনিস তারকা।

চলতি মৌসুমে অবশ্য এখন পর্যন্ত খুব বেশি টুর্নামেন্ট খেলেননি জোকোভিচ। মাত্র চারটি টুর্নামেন্টে এখন পর্যন্ত কোনো শিরোপা জিততে পারেননি রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী। সবশেষ, এই মাসের শুরুতে মন্টে কার্লো মাস্টার্সে খেলেন তিনি, সেখানে সেমি-ফাইনালে হেরে যান নরওয়ের ক্যাসপার রুডের বিপক্ষে।

মাদ্রিদ ওপেনে তিনবার চ্যাম্পিয়ন হয়েছেন জোকোভিচ। তবে, সবশেষ এখানে ২০১৯ সালে শিরোপা জয়ের পর থেকে মাত্র একবারই খেলেছেন তিনি। গত রোববার অবশ্য মাদ্রিদেই ছিলেন জোকোভিচ। সান্তিয়াগো বের্নাবেউয়ে গ্যালারিতে বসে উপভোগ করেন বার্সেলোনা ও রেয়াল মাদ্রিদের লড়াই, লা লিগার ম্যাচটি ৩-২ গোলে জেতে রেয়াল। সোমবার স্পেনের রাজধানী শহরেই অুনষ্ঠিত হবে লরিয়াস অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। সেখানেও উপস্থিত থাকার কথা জোকোভিচের।