July 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 27th, 2024, 8:00 pm

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসার গণিত শিক্ষক মুরাদ গ্রেপ্তার

যৌন হয়রানির অভিযোগে রাজধানীর আজিমপুরে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাসে গণিতের এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।

লালবাগ থানার ডিউটি অফিসার বিনয় কুমার জানান, সোমবার দিবাগত রাতে কলাবাগানের বাসা থেকে মুরাদ হোসেন সরকারকে গ্রেপ্তার করা হয়।

সোমবার সন্ধ্যায় এক শিক্ষার্থীর মা বাদী হয়ে প্রভাতী শিফটের ওই শিক্ষকের বিরুদ্ধে তার কোচিং সেন্টারে শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগ এনে মামলা করেন।

শিক্ষা প্রতিষ্ঠানটির আজিমপুর শাখার ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় গভর্নিং বডির সভা করে শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া ঘটনা তদন্তে বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে তিন সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

গত ৭ ফেব্রুয়ারি ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে অধ্যক্ষের কাছে অভিযোগ দেন শিক্ষার্থীরা।

শনিবার শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের একাংশের বিক্ষোভের মুখে স্কুল কর্তৃপক্ষ তাকে প্রত্যাহার করে এবং পরবর্তীতে তাকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

প্রত্যাহারের সিদ্ধান্তের প্রতিবাদে পরদিন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্কুল ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন।

ওই দিনই জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অভিযুক্ত শিক্ষককে অপসারণের দাবি জানান অভিভাবকরা।

অন্যদিকে অভিযোগ অস্বীকার করে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আরেকটি অংশ আজ সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শিক্ষকের পক্ষে সংবাদ সম্মেলন করার ঘোষণা দেয়।

—-ইউএনবি