February 1, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 10th, 2023, 7:03 pm

রংপুরের সড়ক র্দুঘটনায় নিহত ৩ আহত ১৫

নিজস্ব প্রতিবেদক,রংপুর :

রংপুরের তারাগঞ্জ উপজেলায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ আহত ১৫ জন ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই দুই এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১০ থেকে ১৫ জন। সোমবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার রংপুর-দিনাজপুর মহাসড়কের চিকলি দোয়ালীপাড়া মোড়ে এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- দিনাজপুরের চিরিরবন্দর রানিপুর গ্রামের কালাম হোসেন (৪০), একই জেলার পার্বতীপুরের সোনাপুকুর বানিয়াপাড়ার মুসলিম মিয়া (৩৮)। আরেকজনের পরিচয় এখনো জানা যায়নি।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নীলফামারীর সৈয়দপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী তৃপ্তি পরিবহন সঙ্গে সাইমন পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুইজন নিহত হন। আহত কয়েকজনকে উদ্ধার করে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে আরেকজনের মৃত্যু হয়। দুর্ঘটনায় আহত অন্যদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রংপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফরিদ হাসান চৌধুরী জানান, প্রচন্ড কুয়াশা সড়ক আচ্ছন্ন হয়ে পড়ায় বাস দুটি একে অপরকে দেখতে পারেনি। অন্যদিকে, দুটি বাসই ঘন কুয়াশার মধ্যেই দ্রুত বেগে বাস চালাচ্ছিল চালকরা।এদিকে দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন তারাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মাহবুব মোরশেদ। তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধারকর্মীরা ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করেন। আহত ১০ থেকে ১৫ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।পরে নিহত ব্যক্তিদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের করা হয়।
ওসি বলেন, দুর্ঘটনা কবলিত বাস দুটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর বাসের চালক ও হেলপাররা দ্রুত ঘটনাস্থল থেকে সটকে পড়েন, এ কারণে তাদের আটক করা সম্ভব হয় নি। তবে পলাতকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া জানান নিহতদের দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হবে ।