November 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 20th, 2022, 8:07 am

রংপুরে আগুনে ১০ দােকানের ৩৫ লাখ টাকার মালামাল ভস্মীভূত

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুর নগরীতে খাবার হোটেলসহ ১০টি দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩৫ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের ধারণা।শুক্রবার (১৮ নভেম্বর) রাত ১২টার দিকে মহানগরীর মডার্ন মোড়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী স্টেশন কর্মকর্তা জামাল উদ্দিন।
পুলিশ ও হোটেল মালিকরা জানিয়েছেন, শুক্রবার রাত ১২টার দিকে নগরীর মডার্ন মোড়ের শাহিন হোটেলে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে আশপাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যে শাহিন হোটেল ও পাশের আরেকটি হোটেলসহ ১০ দোকান পুড়ে যায়।পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে ২টি হোটেল, কনফেকশনারি-মুদি দোকান, মাইক ও টেলিকমের দোকান রয়েছে।
তাজহাট থানার ওসি নাজমুল কাদের বলেন, আগুনে দুটি হােটেলসহ ১০টি দােকান পুড়ে গেছে। এতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্তরা বলতে পারবেন।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা জামাল উদ্দিন বলেন, শাহিন হোটেলের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে ১০ দোকানের প্রায় ৩৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
এদিকে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফিসহ প্রশাসনের লোকজন ঘটনা স্থল পরিদর্শন করেন ও সহযোগীতার আশ^াস প্রদান করেন।