June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 17th, 2024, 3:52 pm

রংপুরে জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রংপুরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ডিসি মোড়স্থ বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

আজ রোববার সকালে রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া রংপুর রেঞ্জের ডিআইজি, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলাপ্রশাসক, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদ, রোভার স্কাউটস ,বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন, পেশাজীবী সংগঠন-সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধুর ম্যুরালে শিশুদের জন্য ফুল দেওয়ার পৃথক ব্যবস্থা রাখা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে গার্ড অব অনার প্রদান করা হয়।

পরে রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে । এতে প্রধান অতিথির ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান । আলোচনাসভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান ও পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। সভায় সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
এতে প্রধান অতিথি বলেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ ও রাষ্ট্র গঠন করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মকে কঠোর পরিশ্রম করার পাশাপাশি তথ্যপ্রযুক্তিতে সমৃদ্ধ হতে হবে।

শিশুদের উদ্দেশে বিভাগীয় কমিশনার বলেন, জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য প্রয়োজন সুন্দর স্বপ্ন, কঠোর পরিশ্রম ও দৃঢ় মনোবল। জীবনে অনেক বাধা আসবে, এসব বাধা অতিক্রম করে সামনে এগিয়ে যেতে হবে। শিশুদের ধৈর্যশীল হতে হবে, গুরুজনদের শ্রদ্ধা করতে হবে, সকলের সঙ্গে ভালো আচরণ করতে হবে এবং অল্পে তুষ্ট থাকার মানসিকতা গড়ে তুলতে হবে। মনীষীদের জীবনী পড়ে শিক্ষাগ্রহণ করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।##