September 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 6th, 2022, 2:40 pm

রংপুরে তিস্তা বাচাঁও নদী বাচাঁও সংগ্রাম পরিষদের মানববন্ধন ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক ,রংপুর :

তিস্তা চুক্তি সই এবং নিজস্ব অর্থায়নে বিজ্ঞানসম্মতভাবে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নসহ ছয় দফা দাবিতে রংপুরে তিস্তা বাচাঁও নদী বাচাঁও সংগ্রাম পরিষদের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত। সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে রংপুর প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশে তিস্তা বাচাঁও নদী বাচাঁও সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিয়ার রহমানের সঞ্চালনায় বাকি ০৬ টি দাবি সমূহ তিস্তা নদীর শাখা প্রশাখাসমূহ পুর্বের নদীর সাথে সংযোগ স্থাপন। ভূমি দস্যুর হাত হতে তিস্তা নদীসহ শাখা-প্রশাখা দখলমুক্ত করণ। তিস্তা ভাঙ্গন, বন্যা ও খরায় ক্ষতিগ্রস্থ কৃষকদের স্বার্থ সংরক্ষন। তিস্তা নদী ও তীরবর্তী স্বার্থ সুরক্ষায় কৃষক সমবায় এবং কৃষি ভিত্তিক শিল্প কলকারখানা গড়ে তোলা। মহাপরিকল্পনা বাস্তবায়নে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ এবং প্রকল্প এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে তিস্তা পাড়ের মানুষের কর্মসংস্থান নিশ্চিতকরণ।
এ সময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরেই তিস্তা চুক্তি যেন কার্যকর হয় আমরা সেই আশা করছি। আশা করছি তিস্তা নিয়ে গ্রহনযোগ্য সমাধান আসবে। গোটা বাংলাদেশ এই আশা করছেন।
মানববন্ধন ও সমাবেশে রংপুর, গঙ্গাচড়া, পীরগাছা, কাউনিয়া, লালমনিরহাট, হাতিবান্ধা, কুড়িগ্রাম তিস্তা বাচাঁও নদী বাচাঁও সংগ্রাম পরিষদের সভাপতি/সম্পাদকগণ বক্তব্য প্রদান করেন।