November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 9th, 2022, 5:10 pm

রংপুরে নানা আয়োজনে ঈদে মিলাদুন্নবী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরে প্রতি বছরের মতো এবারেও মিলাদ-দোয়া মাহফিল বর্ণাঢ্য শোভাযাত্রাসহনানা আয়োজনের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত হয়েছে।রোববার(৯ অক্টোবর) সকালে মহানবী হযরত মুহাম্মদ সাঃ জন্মদিন ওফাত দিবস
উপলক্ষে বিভিন্ন এলাকা থেকে ধর্মীয় বিভিন্ন সংগঠন, জিকির আজগর করতে করতেজমায়েত হয় নগরীর ঐতিহাসিক পাবলিক লাইব্রেরী মাঠে।পরে আহলে সুন্নাত ওয়াল জমায়াত জেলা ও মহানগর কমিটির উদ্যোগে পতাকা হাতেএকটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় নগরীতে।
শোভাযাত্রার উদ্বোধন করেন কেরানীপাড়া নাছিরাবাদ দরবার শরীফের পীর সাহেবআওলাদে রাসুল সৈয়দ সামছুল হক বাবু হুজুর। নারায়ে তাকবির আল্লাহ আকবর,নারায়ে রিসালত ইয়া রাসুল আল্লাহসহ বিভিন্ন তাকবিরের মধ্যদিয়ে নগরীরবিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পূণরায় পাবলিক লাইব্রেরী মাঠে গিয়ে শেষ হয়শোভাযাত্রা।
পরে সাহিত্যমঞ্চে পবিত্র ঈদে মিলাদুন্নবীর আলোচনা ও মিলাদ মাহফিলঅনুষ্ঠিত হয়। বরকতিয়া খানকা শরীফের পীর সাহেব পীরে তরিকত, শাহ আহম্মদছাঈদ আহম্মাদী এর সভাপতিত্বে আলোচক ও অতিথিবৃন্দ আলোচনা করেন।
আলোচনা-মিলাদ ও দোয়া মাহফিল শেষে তবারক বিতরণ করা হয়।এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রংপুরের বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।