January 31, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 20th, 2022, 3:08 pm

রংপুরে পরিবহন ধর্মঘটের হুমকি

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুর সিটি করপোরেশ নির্বাচনের আগে রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএ মজিদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা অভিযোগপত্র প্রত্যাহার করা না হলে রংপুর বিভাগে পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
মঙ্গলবার রংপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই ঘোষনা দেন রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএ মজিদ।সংবাদ সম্মেলনে ২০১৬ সালের ১১ আগষ্ট রংপুর নগরীর বাস টার্মিনাল এলাকার মৎস আড়ৎতের সামনে রংপুর জেলা মটর মালিক সমিতির লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা আমার উপর হামলার চেষ্টা করে। আমি ঘটনাটি রংপুর রেঞ্জের ডিআইজিকে অবহিত করি।এরপর কে বা কহারা পুলিশের সাথে গোলযোগের সৃষ্টি করে। এর পর আমি আমার বাড়িতে মটর শ্রমিক ইউনিয়নের বিভিন্ন শাখার নেতৃবৃন্দের সাথে পুলিশ আমার বাড়িতে কথা বলার সময় পুলিশ আমার বাড়িতে এসে শ্রমিকদের মারপিট করে বাড়ি থেকে শ্রমিক নেতৃবৃন্দের ২৩টি মোটর সাইকেল থানায় নিয়ে যায়।পরে পুলিশ আমার বিরুদ্ধে ৫টি মামলা দায়ের করে। ঘটনার ৩ মাস পর ওই বছরের ১৯ ডিসেম্বর সে সময়ের রংপুর বিভাগীয় কমিশনার কাজি হাসান আহমেদের সাথে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় কমিটির নেতৃবৃন্দের সাথে আলোচনার পর আমার বিরুদ্ধে দায়ের করা মামলা দ্রুত নিস্পত্তি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এর পর আমাকে অব্যাহতি দেওয়া একটি মামলায় আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। আমার বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলাগুলোর কারণে বিভিন্ন ভাবে হয়রানীর শিকার হচ্ছি।আগামী ২৭ ডিসেম্বরের মধ্যে মামলাগুলো প্রত্যাহার করা না হলে রংপুর বিভাগে পরিবহন ধর্মঘটসহ বৃহত্তর আন্দোলনের হুমকি দেন। সংবাদ সম্মেলনে রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।