October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 22nd, 2022, 5:51 pm

রংপুরে ভাড়া দিয়ে বিপাকে দোকানের মালিকল

আব্দুর রহমান মিন্টু, রংপুর:

রংপুরে দোকান ভাড়া নিয়ে পরবর্তীতে ভুয়া কাগজপত্র করে নিজের দোকান বলে দাবি ভাড়াটিয়ার। সেই দখলকারী ভাড়াটিয়ার কাছ থেকে দোকান ফেরত পেতে প্রশাসনের সহায়তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন দোকানের মালিক ও ভুক্তভোগী পরিবার।

রোববার বিকেলে নগরীর জাহাজ কোম্পানী মোড়স্থ একটি ব্যবসা প্রতিষ্ঠানের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য তানিয়া আক্তার পলি লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তানিয়া আক্তার পলি জানান, ২০০৮ সালে নগরীর বেতপট্টিস্থ পরিবারের মালিকানাধীন একটি দোকান বিউটি হার্ডওয়ারের স্বত্বাধিকারী জুলফিকার আজিজ খান ভুট্টু ভাড়া নেন। সম্প্রতি ওই ব্যবসায়ী প্রভাব খাটিয়ে ভুয়া কাগজপত্র বানিয়ে দোকানঘরটি নিজ নামে করে নেন এবং মালিকপক্ষকে ভাড়া দেওয়া বন্ধ করে দেন। গত ১৮ আগস্ট দোকান ছেড়ে দেওয়ার জন্য নোটিশ দিতে গেলে ব্যবসায়ী ভুট্টু উল্টো পরিবারের সদস্যদের নামে চাঁদাবাজি, লুটপাট ও ভাঙচুরের মিথ্যে মামলা দেওয়া হয়।

এ ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারসহ প্রকৃত মালিকের কাছে দোকানঘর হস্তান্তরের দাবি জানিয়েছেন জাহাজ কোম্পানি ও জিএলরায় রোডের ব্যবসায়ীরা। সেই সঙ্গে দাবি মানা না হলে আগামী ২৩ আগস্টের পর কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়ার হুমকি দেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জিএল রায় রোড দোকান মালিক সমিতির সহ-সভাপতি আবেদ হোসেন হাজি, সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মনু, ধর্ম সম্পাদক আব্দুল মজিদসহ অন্যান্য নেতৃবৃন্দ।##