November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 1st, 2022, 4:08 pm

রংপুরে মাদক বিরোধী সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

“মাদককে না বলি-মাদক মুক্ত সমাজ গড়ি” এ স্লোগানকে সামনে রেখে আগামী ১৫ দিনের মধ্যে মাদক দ্রব্য ব্যবসা ও সেবন ছেড়ে দেয়া আহবান জানিয়ে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে যুব সমাজের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ। সেই যুব সমাজ যখন মাদকের কড়ালগ্রাসে ধংস হতে বসেছে, তখন তো আর অভিভাবক ও সচেতন নাগরিকরা আর বসে থাকতে পারে না। তাই অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানান তিনি।
গত রোববার বাদ এশা নগরীর লালবাগ কেডিসি রোডে মাদক বিরোধী সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন কমিটির আয়োজনে অনুষ্ঠিত মাদক বিরোধী সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
নগরীর লালবাগ, কেডিসি, চুরিপট্ট্ িও কলেজ রোড এলাকার সকল মাদক সেবি ও ব্যবসায়ীদের আগামী ১৫ দিনের মধ্যে মাদক দ্রব্য সেবন ও ব্যবসা ছেড়ে দেয়ার আহবান জানিয়ে রসিক মেয়র মোস্তফা বলেন, ১৫দিন পর অত্র এলাকার মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের তালিকা তৈরি করা হবে এবং স্থানীয় অভিভাবকদের সহযোগিতায় প্রশাসনের মাধ্যমে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হবে। যদি কোনো মাদক ব্যবসায়ী ব্যবসা ছেড়ে দিয়ে দরিদ্র হয়ে যায়, তার জাীবন জীবিকার জন্য সহযোগিতার প্রয়োজন হয়, তাহলে রংপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তাকে সহযোগিতা করা হবে। কিন্তু এসব এলাকাকে অবশ্যই মাদক মুক্ত রাখতে হবে।
তাজহাট থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি নূর মোঃ মোস্তাক আলী হাকিমের সভাপতিত্বে এবং কেডিসি রোডে মাদক বিরোধী সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক মোঃ তৌহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মাদক বিরোধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রসিক ২৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রহমতুল্লাহ বাবলা, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রাহমান মঞ্জু, তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.কে.এম নাজমুল কাদের, বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর মহানগর যূগ্ম সাধারণ সম্পাদক নিধুরাম অধিকারী, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওবায়দুর রহমান ময়না। সমাবেশ শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মাদক বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।###