June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 5th, 2024, 3:04 pm

রংপুরে হাফেজ হুজাইফাকে নিজ শিক্ষাপ্রতিষ্ঠান ও এলাকাবাসীর সিক্ত ভালবাসায় বরণ

জেলা প্রতিনিধি, রংপুর (গঙ্গাচড়া):

তানজিনিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহন করে বিশ্ব চ্যাম্পিয়ান হয়ে লাল সবুজের পতাকা নিয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে গঙ্গাচড়ার গর্বিত শিশু সন্তান হাফেজ হুজাইফা (১০)। শুক্রবার সকাল সাড়ে ১০টায় নিজ এলাকা গঙ্গাচড়ায় আসলে কুরআনে বিশ্ব জয়ী হাফেজ হুজাইফাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত ভালবাসায় বরণ করে তার প্রথম শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার সাধারণ মানুষজন। হাফেজ হুজাইফা গঙ্গাচড়া ইউনিয়নের গান্নারপাড় (চতরারপাড়) এলাকার মোঃ মনিরুজ্জামান এর সন্তান। সে গঙ্গাচড়া বাজারে অবস্থিত মাদরাসাতুদ দা’ওয়াহ ওয়াল ইরশাদ (তাকওয়া মাদরাসা) এ ওস্তাদ মুফতি আমানুল্লাহ আহমদ এর সার্বিক তত্ত্বাবধানে কুরআনে হাফেজ সম্পন্ন করে।

পরবর্তীতে তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ ঢাকায় উচ্চ ও বিশেষ প্রশিক্ষণের ভর্তি হয়। সেখানে সে শায়েখ ক্বারী নাজমুল হাসানের তত্ত্বাবধানে শিক্ষাগ্রহন করাকলীন অবস্থায় সম্প্রতি তানজিনিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিশ্ব চ্যাম্পিয়ান হয়। শিশু হাফেজ হুজাইফা আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম হয়ে দেশের সুনাম উজ্জ্বল করায় তার শিক্ষাপ্রতিষ্ঠান তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ ঢাকা ও গঙ্গাচড়ায় তাকওয়া মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও এলাকায় মানুষের মাঝে খুশির আনন্দ দেখা দেয়। তারা মহান আল্লাহর কাছে লাখো শুকরিয়া আদায় করে। গাড়ি বহরে বিশ্ব জয়ী হাফেজ হুজাইফাকে শুক্রবার সকালে নিজ বাড়ি গঙ্গাচড়ায় নিসে আসা হয়।

এসময় তার প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান তাকওয়া মাদরাসার ওস্তাদ মুফতি আমানুল্লাহ আহমদসহ অন্যান্য ওস্তাদ, ছাত্র ও এলাকাবাসী একে একে ফুলেল শুভেচ্ছায় সিক্ত ভালবাসায় বরণ করে তার নিজ বাড়ি চতরারপাড়ে পৌঁছে দেয়। এদিকে কুরআনে বিশ্ব চ্যাম্পিয়ান হাফেজ হুজাইফার বাড়িতে আসার সংবাদ ছড়িয়ে পড়লে শত শত লোকজন ছুটে আসে তাকে শুভেচ্ছা জানাতে। মাদরাসাতুদ দা’ওয়াহ ওয়াল ইরশাদ (তাকওয়া মাদরাসা) এর হাফেজ হুজাইফার প্রথম ওস্তাদ মুফতি আমানুল্লাহ আহমদ বলেন, হুজাইফা মেধাবী ও মনোযোগী এবং নম্র ও বিনয়ী। যেকোন বিষয়ে প্রশ্ন করে জানার আগ্রহী। তার এ অর্জনে আমাদেরকে গর্বিত করছে, দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

হাফেজ হুজাইফার এ সাফল্যের জন্য আল্লাহর কাছে লাখো শুকরিয়া। অপরদিকে হাফেজ হুজাইফাকে সিক্ত ভালবাসায় বরণ করে তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ ঢাকার শিক্ষক ও শিক্ষার্থীরা। হাফেজ হুজাইফা বিশ্ব চ্যাম্পিয়ান হয়ে ঢাকায় ফিরলে তার পিতা-মাতা ও পরিবারের সদস্যরা তাকে নিতে যায়। হাফেজ হুজাইফার পিতা মোঃ মনিরুজ্জামান সন্তানের কুরআনে বিশ্ব গৌরব অর্জন করায় তার শিক্ষকদের প্রতিকৃতজ্ঞা প্রকাশ করেন। তিনি ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।