October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 21st, 2022, 7:48 pm

রংপুরে ২১ শে আগস্ট যথাযথ মর্যাদায় পালিত

আব্দুর রহমান মিন্টু, রংপুর:

বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে রংপুরে যথাযথ মর্যাদায় পালন করা হয় । গতকাল রোববার প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন অর্ধনির্মিতকরণ, কালো পতাকা উত্তোলন, একমিনিট নিরবতা পালন করেছে । এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ।
পরে বেলা ১২টার দিকে , কাচারি বাজারে, মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
মানববন্ধনের শুরুতে ২১ আগষ্টে নিহত সকল শহীদদের প্রতি সম্মান প্রদর্শণ ও তাদের স্বরণে একমিনিট নিরাবতা পালন করা হয়। বিক্ষোভ সমাবেশে মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন, কোতয়ালী থানা আওয়ামীলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহাজাদা মিয়া আরমান, তাজহাট থানার সভাপতি ইমাদ মিয়া, মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, সেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউজ্জামান বাবু, সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, ছাত্রলীগের সভাপতি শাফিউর রহমান, সাধারণ সম্পাদক শেখ আসিফ প্রমূখ। এতে মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ-সংগঠন অংশ গ্রহণ করেন।
এ সময় বক্তারা ২১শে আগষ্ট ২০০৪ সালে জঙ্গিবাদী বিএনপি-জামাত জোট সরকারের বর্বোরোচিত গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানকে দ্রুত দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের আহবান জানান।বিকেলে দলীয় কার্য়ালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল দোওয়া আয়োজন করা হয় ।